মোহনপুরে শিশু রাব্বি হত্যা: রায় শোনার অপেক্ষায় গ্রামবাসির ঢল

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর মোহনপুর উপজেলার বেড়াবাড়ী ডাইংপাড়ার তৃতীয় শ্রেণির ছাত্র শিশু রাব্বি অপহরণ ও নৃশংস হত্যা মামলার রায় আজ। এ হত্যা মামলার ৭ আসামিকে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যূনাল আদালতে হাজির করা হয়েছে। রায় শোনার অপেক্ষায় আদালতের সামনে শতাধিক গ্রামবাসি ভীড় জমিয়েছেন।

২০১৪ সালের ২০ ডিসেম্বর সন্ধ্যা অনুমানিক সাড়ে ৬ টার দিকে বেড়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র ফজলে হোসেন রাব্বি (১০)কে অপহরণ করা হয়। ওই দিনই দেহ থেকে মাথা ও ডান হাত বিচ্ছিন্ন করে লাশ বস্তায় ভরে জনৈক হাবিবুর রহমানের ধান খেতের ডিপটিউবওয়েলের নালায় পুঁতে রাখে হত্যাকারীরা। এরপর হত্যাকারীরা ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে রাব্বির পিতা মামলার বাদি আলী হোসেনকে মোবাইল করে। ২৪ ডিসেম্বর টাকা নিয়ে রাব্বিকে ছাড়ার কথা থাকলেও আসামিদের মোবাইল বন্ধ থাকে। আলী হোসেন প্রথম ২০ ডিসেম্বর মোহনপুর থানায় সাধারণ ডায়েরি এবং ২৪ ডিসেম্বর এজাহার করেন। এর দুই দিন পর ২৬ ডিসেম্বর শিশু রাব্বির লাশ উদ্ধার হয়।

পুলিশ টেলিফোন কলের সূত্র ধরে আসামিদের গ্রেফতার করে। পরে আসামি সাগর ও আসিনুর বেগম দোষ স্বীকার করে জবানবন্দি দিলে ঘটনার বিষয় সামনে আসে।

এ হত্যাকাণ্ডের ঘটনায় ওই এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়। লাশ উদ্ধারের দিনে শিশুটির বাড়িতে এলাকাবাসির ঢল নামে। ঠিক তেমন ভাবেই আজ মঙ্গলবার রায় শোনার অপেক্ষায় শতাধিক মানুষের ঢল নামে আদালত চত্ত্বরে।

হত্যাকাণ্ডে নিহত শিশু রাব্বির মা আরজে বেগম সিল্কসিটি নিউজকে জানান, তিনি এ হত্যাকাণ্ডের সুষ্ঠ বিচার চান। এ হত্যাকাণ্ডের বিচার যেন একটি দৃষ্টান্ত হয়ে থাকে।
স/শ