বৃহস্পতিবার , ৬ জুন ২০২৪ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. গুরুত্বপূর্ণ জাতীয়
  9. চাকরি
  10. ছবিঘর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. দুর্ঘটনা
  14. ধর্ম
  15. নারী

মোহনপুরে লীজকৃত পুকুর থেকে জোরপূর্বক মাছ ধরার অভিযোগ

Paris
জুন ৬, ২০২৪ ১০:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর মোহনপুর উপজেলার শিবপুর গ্রামে লীজকৃত সরকারি খাস পুকুরে জোর পূর্বক মাছ ধরার অভিযোগ পাওয়া গেছে। দিনের বেলা  ভয় দেখিয়ে গভীর রাতে লীজকৃত পুকুর থেকে প্রায় ২৫-৩০ মণ মাছ ধরে নিয়ে যায়।

এ ঘটনায় বুধবার রাতে লীজকৃত পুকুরের মালিকের মালিক বাবুল হোসেন বাদি রায়হান আলীর নাম উল্লেখসহ ১০ থেকে ১৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে মোহনপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও এলাকায় সরেজমিনে গিয়ে  জানা গেছে, মোহনপুর উপজেলার শিবপুর গ্রামের মৃত খয়ের আলীর ছেলে বাবুল হোসেন মোহনপুর ভূমি অফিস থেকে খাস পুকুর লীজ নিয়ে দীর্ঘ দুই বছর ধরে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছিলেন।

গত মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২ টায় পর শিবপুর গ্রামের আব্দুল মজিদের ছেলে রায়হান আলীসহ প্রায় ১০ থেকে ১৫ লোক পূর্ব শত্রুতার জের দেশীয় অস্ত্র লাঠিসোটা নিয়ে ওই গ্রামের মৎচাষী বাবুল হোসেনের লীজকৃত পুকুরে বেড় জাল দিয়ে রুই-কাতলাসহ বিভিন্ন প্রজাতির প্রায় ২৫/৩০ মণ মাছ জোরপূর্বক ধরে নিয়ে যায়।

ওই সকল মাছের বর্তমান বাজার মূল্য প্রায় আড়াই লক্ষ টাকা হবে বলে দাবী করেন অভিযোগকারী বাবুল হোসেন। তিনি বলেন রায়হান আলী একজন সন্ত্রাসী, মাদক সেবনকারী ও চাঁদাবাজ প্রকৃতির লোক।

মোহনপুর থানার ভারপ্রাপ্তকর্মকর্তা (ওসি) হরিদাস মন্ডল  বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ - রাজশাহীর খবর