মোহনপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

 

মোহনপুর প্রতিনিধি :
রাজশাহী মোহনপুর উপজেলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।
সূর্যোদয়ের সাথে সাথে সকাল ৬,১৫ মিনিটে উপজেলা চত্বরে  জাতীয় পতাকা উত্তোলন,৩১ বার তোপধ্বনি  শহীদ স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পণ,করেন সরকারি, আধা-সরকারি, স্বায়শাসিত,ও বেসরকারি ভবন,উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন,বিএনপিও অঙ্গ সংগঠন,পল্লী বিদ্যুৎ সমিতি, বিভিন্ন  শিক্ষাপ্রতিষ্ঠান,দলিল লেখক সমিতি, এনজিও, মোহনপুর কেন্দ্রীয় প্রেসক্লাব।
পরে সকাল ৮ টায়  মোহনপুর সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং বিএনসিসি সমন্বয়ে বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।
এতে অংশগ্রহণ করেন প্রাথমিক বিদ্যালয়, সরকারি ও বে-সরকারির স্কুল,কলেজ,মাদ্রাসার শিক্ষার্থীরা।এবং পরে পুরুষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। ১০ ঘটিকার সময় “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন” শীর্ষক আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধাগণের সংবর্ধনা অনুষ্ঠিত হয়।উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সাবিহা ফাতেমাতুজ্-জোহরা।প্রধান অতিথি ছিলেন পবা-মোহনপুর আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন এমপি।
এই সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. আব্দুস সালাম, সহকারী কমিশনার ভূমি প্রিয়াংকা দাস, অফিসার ইনচার্জ ওসি সেলিম বাদশাহ্, সাবেক কমান্ডার সিদ্দিকুর রহমান, জেলা পরিষদের সদস্য দীলিপ কুমার সরকার তপন সহ বিভিন্ন অফিসের কর্মকর্তা/কর্মচারী বৃন্দ।