মোহনপুরে বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা

মোহনপুর প্রতিনিধিঃ
রাজশাহীর মোহনপুরে ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে মোহনপুর উপজেলা বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যেগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে মোহনপুর হাসানিয়া তামিরুল মিল্লাত আলিম মাদরাসা মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপত্বি করেন উপজেলা বিএনপির সভাপতি সাবেক চেয়ারম্যান শামিমুল ইসলাম মুন। প্রধান বক্তা ছিলেন সাধারন সম্পাদক এ্যাড. মতিউর রহমান মন্টু।

বিএনপির সাধারন সম্পাদক সাবেক চেয়ারম্যান মাহবুব আর রশিদের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা বিএনপির সভাপতি এ্যাড.তোফাজ্জ্বল হোসেন তপু ।

তিনি তাঁর বক্তব্যে বলেন ১৯৭৫ সালে এই দিনে সিপাহী-জনতা মিলিত প্রতিরোধে ৫৫ হাজার বর্গমাইলের স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের বিরুদ্ধে পরিচালিত সকল ষড়যন্ত্র নস্যাৎ হয়ে যায়। অপশক্তির কোন ষড়যন্ত্র সফল হতে পারেনি। সকল সিপাহী অফিসার-জনতার কাছে তখন একমাত্র গ্রহনযোগ্য ব্যক্তি ছিলেন মহান স্বাধীনতার ঘোষক,রণাঙ্গনের সশন্ত্র মুক্তিযোদ্ধা মেজর জেনারেল জিয়াউর রহমান। অবশেষে ৭ নভেম্বর ভোর বেলা দেশে দেশপ্রেমিক সশন্ত্র বাহিনী ও জনতা বাহিনী ও জনতা ঐক্যবদ্ধ হয়ে অভ্যুখানকারী ও ষড়যন্ত্রকারীদের নাগপাশ ছিন্ন করে মেজর জেনারেল জিয়াউর রহমানকে ক্যান্টনমেন্টের বন্দিদশা থেকে মুক্ত করে আনেন।

সেদিন জাতীয় ঐক্য ও স্বাধীনতাপ্রিয় মানুষের মিলিত সংগ্রাম আমাদেরকে জাতি হিসাবে বেঁচে থাকার দুর্বার প্রেরণা যুগিয়েছিল।বছর ঘুরে আমাদের মাঝে আবারো গভীরতর তাৎপর্য নিয়ে ফিরে এসেছে ঐতিহাসিক ৭ নভেম্বর।

বিশেষ অতিথি ছিলেন যুগ্ম সম্পাদক আলহাজ্ব মামুনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন, রফিকুল ইসলাম, সহ প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সালাউদ্দিন জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক শরিফুল ইসলাম জনি, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও কৃষক দলের সভাপতি গোলাম মোস্তফা বাবলু, সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান কাজিম উদ্দিন, যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, কেশরহাট পৌর বিএনপির সাধারন সম্পাদক খোশবর রহমান, যুবদলের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোজাম সরদার,সেচ্ছাসেব দলের সভাপতি জাহাঙ্গীর আলম,সাধারনসম্পাদক গোলাম মোস্তফা, শ্রমিক দলের সাধারন সম্পাদক মোজাম্মেল হক,কৃষক দলের সাধারন সম্পাদক রইচ উদ্দিন,সাংগঠনিক সম্পাদক জাকারিয়া মন্ডল, ধূরইল ইউপি বিএনপির সভাপতি ইলিয়াস হোসেন,সাধারন সম্পাদক বেলাল হোসেন,ঘাসিগ্রাম ইউপি সভাপতি আব্দুল মালেক, সাধারন সম্পাদক আনসার আলী, রায়ঘাটি সভাপতি উজ্জ্বল হোসেন, সাধারন সম্পাদক রস্তম আলী, মৌগাছি সভাপতি নুওে আলম মুকুল, সাধারন সম্পাদক কামাল হোসেন, বাকশিমইল সভাপতি এ,কে আজাদ আলী, সাধারন সম্পাদক আল-আমিন, জাহানাবাদ সভাপতি সহকারী অধ্যাপক আতাউর রহমান,সাধারন সম্পাদক আব্দুল হামিদ, ছাত্রদরের সভাপতি শাহারিয়া সাজ্জাদ, সাধারন সম্পাদক আব্দুর রহিম,সাংগঠনিক সম্পাদক মাহফুজ রহমান প্রমুখ।

স/অ