শুক্রবার , ৩০ মার্চ ২০১৮ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মোহনপুরে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল ৯ম শ্রেণীর ছাত্রী

Paris
মার্চ ৩০, ২০১৮ ৮:৫০ অপরাহ্ণ

মোহনপুর প্রতিনিধি:
রাজশাহীর মোহনপুরে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল ৯ম শ্রেণীর ছাত্রী আজমিরা খাতুন (১৪)। শুক্রবার তার পরিবারের পক্ষ থেকে বিবাহের উদ্যেগ নিলে ঘটনাটি জানার পর মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার-উল-হালিম তা বন্ধ করে দেন।

আজমিরা খাতুন (১৪) উপজেলার মৌগাছি ইউনিয়নের মাটিকাটা গ্রামের বসন্তকেদার উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণী ছাত্রী ও ওই গ্রামের আমজাদ আলী মেয়ে।

জানাগেছে ,উপজেলা মৌগাছি ইউনিয়নের মাটিকাটা গ্রামের আমজাদ আলী তার মেয়ে আজমিরা খাতুন কে বাল্য বিবাহ দেওয়া জন্য রাজশাহীর বোয়ালিয়া মহল্লার মন্টু মিয়ার ছেলে জুয়েল সাথে বিয়ের প্রস্তুত্তি নেয়। বিষয়টি গোপন সংবাদের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকতা আনোয়ার-উল- হালিম বাল্য বিবাহ অনুষ্ঠানে উপস্থিত হয়ে কিশোরী আজমিরা দেখে হতভস্ব হয়ে যান। বাল্য বিবাহ বন্দের জন্য মেয়ের পিতা-মাতা ও আত্মীয় স্বজনদের জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনোয়ার-উল-হালিম বিষয়টি গুরুত্ব দিয়ে বাল্য বিবাহে সামাজিক অবক্ষয় রোধে জনসচেতনতা বৃদ্ধিতে অভিভাবকদের এগিয়ে আশার আহবান জানান।

এক পর্যায়ে মেয়ের পিতা-মাতা, চাচা তাদের মেয়েকে বাল্য বিবাহ দিবেনা বলে প্রশাসনের কাছে প্রতিজ্ঞা ও অঙ্গিকারনামা লিখে মুক্তি পায়।

এ সময় মোহনপুর থানার এস আই আব্দুস সালাম সঙ্গীয় ফোর্সসহ উপস্থিত ছিলেন।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর