মোহনপুরে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ পালন

মোহনপুর প্রতিনিধি:

“বাড়াবো প্রাণিজ আমিষ গড়বো দেশ, স্বাস্থ্য মেধা সমৃদ্ধির বাংলাদেশ” শ্লোগান সামনে রেখে রাজশাহীর মোহনপুর উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালন করা হয়।

মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা চত্তর থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার-উল-হালিমের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাীণসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ সোহেল রানা। এ সময় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুস সামাদ।

বিশেষ অতিথি ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা রহিমা খাতুন, সমবায় কর্মকর্তা মাহবুুল আলম, প্রাণী সম্পদ ভিএফএ শফিকুল আলম,রেজাউল করিম,এফএ আই শফিকুল ইসলাম,সিল শাহাবুদ্দিন খান উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাদিকুল ইসলাম স্বপন, সাধারন সম্পাদক মুত্তাকিন আলম সোহেল প্রমুখ।

উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যেগে ২০ থেকে ২৫ জানুয়ারী পাচঁদিন ব্যাপী অন্যান্য কর্মসুচীর মধ্যে রয়েছে বিভিন্ন বিদ্যালয়ে সাধারন ও প্রতিবন্ধি শিক্ষার্থীদের দুধ ও ডিম খাওয়ানো,বিনা মূল্যে প্রাণিজ চিকিৎসা, কৃমিনাশক ঔষুধ,টিকা প্রদান,কৃত্রিম প্রজনন ব্যবস্থাপনা ও ঘাস বিতরণ করা হয়। আগামি ২৪ ও ২৫ জানুয়ারী উপজেলার ধূরইল ইউনিয়নে খানপুর,বাগবাড়ি উপজেলা প্রাণিসম্পদ বিনামূল্যে সেবা প্রদান করা হবে।
স/শ