মোহনপুরে প্রধান শিক্ষকের বদলি চেয়ে শিক্ষার্থীদের ক্লাস বর্জন অব্যাহত

মোহনপুর প্রতিনিধি:
রাজশাহীর ঐতিহ্যবাহী মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিয়ে পরিচালিত হচ্ছে । স্থায়ী প্রধান শিক্ষক না থাকায় প্রতিষ্ঠানে বিশৃঙ্খলা বিরাজ করছে। প্রতিষ্ঠানের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমও ব্যাহত হচ্ছে। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে। এজন্য তার বদলী চেয়ে এবং স্থায়ী প্রধান শিক্ষকের দাবিতে আজ শনিবার তৃতীয় দিনের মতো ক্লাস বর্জন করেছে শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) সুলতানা শাহীনের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও কর্কশ ভাষার অভিযোগে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা বিক্ষোভ ও ক্লাস বর্জন করছে গত বুধবার থেকে। শনিবার টানা তৃতীয় দিনের মতো আন্দোলন ও ক্লাস বর্জন করে তারা। শনিবার বেলা ১২টায় সহকারী কমিশনার (ভূমি) মির্জা ইমাম উদ্দিন ক্লাস বর্জনকারী শিক্ষার্থীদের সাথে কথা বলেন। এসময় তিনি সোমবারের মধ্যে সমস্যা সমাধানের আশ্বস্ত করলে শিক্ষার্থীরা ক্লাসে ফিরে যায়।

উল্লেখ্য, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুলতানা শাহীন স্কুলে যোগদানের পর থেকেই নিজের খেয়াল খুশিমত বিদ্যালয় আসা-যাওয়া করেন বলে অভিযোগ উঠে। এর ফলে তার বিরুদ্ধে সহকারী শিক্ষকদের বিরোধ চরম আকার ধারণ করেছে। যার কারণে বিদ্যালয়ে পাঠদানের মান একেবারে তলানিতে ঠেকেছে। ক্ষমতার অপব্যবহারসহ শিক্ষক কর্মচারীর অনেকের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগে কয়েকজন শিক্ষক বদলী হয়ে অন্যত্র চলে গেছেন।

এছাড়া ছাত্র-ছাত্রীদের আলাদা টয়লেটের ব্যবস্থা না করা, শিক্ষার্থীর অভিভাবকদের সর্ম্পকে বাজে মন্তব্য, ছাত্রীদের স্কুলে হঠ্যাৎ পিরিয়ড শুরু হলে তাদের ছুটি না দিয়ে বাজে মন্তব্য করেন বলে তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

শিক্ষার্থীরা বিভিন্ন প্লেকার্ড হাতে নিয়ে বিক্ষোভ করে। শিক্ষার্থীরা জানায়, এ প্রধান শিক্ষককে শীঘ্রই বদলি করা না হলে বিদ্যালয়ের পাঠদানও হবে না। তার বদলি নিশ্চত করতে পরবর্তীতে আরো বড় ধরণের কর্মসূচি দেয়া হবে বলে জানায় শিক্ষার্থীরা।

স/শা