রবিবার , ২০ মে ২০১৮ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মোহনপুরে ডিপ টিউবয়েলের সেচের টাকা নিয়ে সংঘর্ষে আহত ১৩

Paris
মে ২০, ২০১৮ ২:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর মোহনপুরে ডিপ টিউবয়েলের পানি সেচের টাকা পরিশোধকে কেন্দ্র করে দু’পক্ষে মধ্যে সংঘর্ষে ১৩ জন আহত হয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

আজ রোববার সকাল নয়টার দিকে তেঘরমাড়িয়া গ্রামের ইয়াসিন আলীর ছেলে আমির আলী, জমির আলী ও মকলেছ আলীর ছেলে তাজমহলসহ কয়েকজন কৃষক বিলে বোরো খেতের ধান কাটতে যায়। ওই সময় গভীর নূলকুপের অপারেটর নায়েব আলীসহ তার লোকজন ভাড়া চাইতে গেলে উভয় পক্ষের মধ্যে বাঁধে সংঘর্ষ।

পরে আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ও মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতদের মধ্যে সুকলার ছেলে উপেন (৫০), মৃত জয়নালের ছেলে রায়হান আলী (৩৫), মৃত লাদুর ছেলে ওয়াহেদ গণি (২৫), ইয়াসিনের ছেলে আনিসুর (৪০) ও ছেলে আতিকুর রহমান (২৫)। এরা রামেকের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। এছাড়া বাবলু (৪৫), ফরিদা (৩২), জামাল (৩৮), আলঙ্গীর (২৮), নয়েব (৫৫) মুনসুর (৫৫), আদরী (২১) সুকুর আলী (৩০) এরা মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

আহত আতিকুর রহমান সিল্কসিটিনিউজকে বলেন, নায়েব এর লোকজন জমিতে পনি সেচ দেওয়া বাবদ একহার ছয়শত ৫০ টাকা নেবে। এর কৃষকরা সেচ বাবদ যা খরচ হয়েছে সেই টাকা সবাই মিলে দেবে। এই জন্য তারা ধান কাটতে দেয়নি। এর জেলে গত কয়েক দিন আগে তাদের মধ্যে ধস্তাধস্তি হয়। পরে এই বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে গত শুক্রবার সবার তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু নয়েবের লোকজন উপস্থিত হয়নি।

মোহনপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) এসএম আবুল কাশেম আজাদ সিল্কসিটিনিউজকে বলেন, ডিপ টিউবয়েলের পানি টাকা চাওয়াকে কেন্দ্র করে দু’পক্ষে মধ্যে মারামারি হয়েছে। কোন মামলা হয়নি। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রেণে রয়েছে।

 

স/আ

সর্বশেষ - রাজশাহীর খবর