মোহনপুরে জেলা প্রশাসকের মতবিনিময় সভা

মোহনপুর প্রতিনিধি:
রাজশাহী জেলা প্রশাসক মোহনপুর উপজেলা দপ্তর, ইউনিয়ন পরিষদ, ভূমি অফিস,শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি দপ্তর পরিদর্শন শেষে উপজেলা হল রুমে সার্বিক আইন শৃঙ্খলা ও উন্নয়ন সংক্রান্ত বিষয়ে সরকারি কর্মকর্তা, জন প্রতিনিধি, সুশীল সমাজ, প্রধান শিক্ষক, অধ্যক্ষ, সাংবাদিক সুধীজনের সাথে মতবিনিময় সভায় মিলিত হন ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার-উল- হালিম’র সভাপতিত্বে প্রধান অতিথি রাজশাহী জেলা প্রশাসক এস.এম. আব্দুল কাদের মতবিনিময় বক্তব্যে প্রদানে বলেন, সাধারণ মানুষের সেবার জন্যই প্রশাসনকে জনগণের সাথে মিশতে হবে, জনগণের মনের ভাষা বুঝতে হবে। কারণ জনগণের ট্যাক্স’র আমাদের বেতন ভাতা পেয়ে থাকি। তাই জনগণ প্রশাসনের প্রতিপক্ষ নয়, নিজেকে জনগণেরর সেবক হিসাবে প্রতিষ্ঠিত করতে হবে। তবেই প্রশাসনের মর্যাদা বৃদ্ধি পাবে। ভিজিএফ, ভিজিডি, ফেয়ার প্রাইজসহ সরকারি বিভিন্ন সুবিধা ভোগ করছে তাদেরকে বাদ দিয়ে প্রকৃত দুঃস্থ ও অসহায় মানুষের মধ্যে এই বরাদ্দ বন্টন করার জন্য তিনি স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিদের আহ্বান জানান।মতবিনিময় সভায় জেলা প্রশাসন উপজেলার সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের কাছ থেকে হালনাগাদ সার্বিক চিত্র অবগত হন। তিনি আরো বলেন ৪০ দিনের কর্মসূচি,টিআর, কাবিটা কাজে দায়িত্বে সাথে সুষ্ঠভাবে সম্পন্ন করার নির্দেশ দেন।

এছাড়াও রাজশাহী জেলাসহ মোহনপুরকে ডিজিটাল উপজেলা হিসাবে গড়ে তুলতে মাদক মুক্ত সমাজ ,বাল্য বিবাহরোধসহ তিনি সকলকে দুর্নীতিমুক্ত থাকার পরার্মশ দেন। আড়াই ঘন্টা ব্যাপী মতবিনিময় সভায় তিনি মোহনপুর উপজেলার উন্নয়নে ভূমিকা রাখতে সকলকে স্ব স্ব অবস্থান থেকে কাজ করার জন্য আহবান জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশের মানুষের উন্নয়নে জন্য কাজ করছেন আর প্রজাতন্ত্রে কর্মচারী হয়ে নিজেদের উপর অর্পিত দায়িত্ব সঠিক ভাবে পালন না করে পিছিয়ে গেলে আমরাই পিছিয়ে যাবো। জনগণকে ভালবাসতে হবে এবং জনগনের বিপদে পাশে দাঁড়াতে হবে তিনি রাজশাহী জেলাকে দুর্নীতিমুক্ত করতে সকলের সহযোগিতা কামনা করেন।

সহকারী কমিশনার (ভূমি) মির্জা ইমাম উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুস সামাদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ, সিনিয়র সহ-সভাপতি দিলীপ কুমার সরকার তপন, (ওসি) তদন্ত আফজাল হোসেন, কেশরহাট পৌর মেয়র শহিদুজ্জামান শহিদসহ সকল কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, মুক্তিযোদ্ধাবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, এনজিও প্রতিনিধি, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি সাদিকুল ইসলাম স্বপন,সাধারন সম্পাদক মুত্তাকিন আলম সোহেল, মতিউর রহমান, রিপন আলী প্রমুখ।

স/অ