মোহনপুরে জাতীয় শোক দিবস পালিত

মোহনপুর প্রতিনিধি:
রাজশাহীর মোহনপুর উপজেলায় বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদৎ বার্ষিকী পালিত হয়েছে। আজ বুধবার বিকাল ৪টায় বাকশিমইল ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিয়ন আ’লীগের সভাপতি সহকারী অধ্যাপক আব্দুল মান্নান। অনুষ্ঠান পরিচালনা করেন ইউপি আ’লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী দুলাল।

এ সময় প্রধান অতিথি ছিলেন রাজশাহীর-৩ আসনের (পবা-মোহনপুর) সাংসদ আয়েন উদ্দিন। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষণজন্মা মানুষ। বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। বাঙালির হ্নদয় থেকে বঙ্গবন্ধুকে কখনোই মুছে ফেলা যাবে না। তিনি যুদ্ধ বিধ্বস্ত একটি দেশকে মাত্র সাড়ে তিন বছরে উন্নতির পথে নিয়ে গেছেন। বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশের পর্যায়ে পৌঁছে যেতো।

তিনি আরো বলেন বঙ্গবন্ধু দেশীয় ও আন্তর্জাতিক মহলের ষড়যন্ত্রে শিকার হয়েছেন। স্বাধীনতা বিরোধী শক্তিরা বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে এদেশে কায়েমী স্বার্থ প্রতিষ্ঠা করতে চেয়েছিলো। কিন্তু বাঙালি বঙ্গবন্ধুর হত্যা শোককে শক্তিতে পরিণত করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ত্যাগ এবং তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ ধারণ করে একটি অসাম্প্রদায়িক, ক্ষুদা-দারিদ্র্য ও সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে এবং আগামী দিনে এই উন্নয়নের ধারা অব্যহত রাখতে আবারো নৌকা প্রতীকে বিজয়ী করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. আব্দুস সালাম পি.পি, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ,যুগ্ম সম্পাদক ও পৌর মেয়র শহিদুজ্জামান শহিদ, মুরাদুল ইসলাম মুরাদ, প্রধান শিক্ষক শরিফুল ইসলাম, মোনায়েন সরদার, সাংগঠনিক সম্পাদক মেহবুব হাসান রাসেল,কফিল উদ্দিন, শিক্ষা বিষয়ক সম্পাদক প্রভাষক আমজাদ হোসেন, প্রচার সম্পাদক খ.ম শামসুল আলম,আইন বিষয়ক সম্পাদক আব্দুর রহমান, উপজেলা আ”লীগের ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক ও ইউপি সদস্য আশরাফ আলী,সহ-দপ্তর সম্পাদক আয়নাল হক, মহিলা আওয়ামীলীগের সভাপতি ডলি আখতার, জেলা পরিষদ সদস্য শফিকুল ইসলাম মাষ্টার, রাবেয়া খাতুন সীমা, উপজেলা কৃষকলীগের সভাপতি মহসিন আলী, সাধারণ সম্পাদক আলী হাসান মোল্লা, যুবলীগের সভাপতি ইকবাল হোসেন, আল-আমিন বিশ্বাস, খলিলুর রহমান,ইউপি সদস্য ইসরাইল হোসেনসহ নেতৃবৃন্দ।

স/শা