মোহনপুরে কোরবানী পশুর বর্জ্য অপসারণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

মোহনপুর প্রতিনিধি:
আসন্ন ঈদ -উল আযহা উপলক্ষে কোরবানীর পশু জবাই,বর্জ্য অপসারন এবং পশু দেহে ষ্টেরয়েড হরমোন ব্যবহার রোধ বিষয়ে মোহনপুরে খামারীদের প্রশিক্ষণ কর্মশালা ও সচেতনামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

 
মঙ্গলবার সকাল ১০ টায়  উপজেলা হলরুমে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও প্রাণিসম্পদ অধিদপ্তর মোহনপুর আয়োজনে  এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

 
কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির। এ সময় তিনি ক্রেতা-বিক্রেতাদের সুবিধার্থে পশুর হাটে প্রশাসনে পক্ষ থেকে নিরাপত্তা পরিস্থিতি ম্বাভাবিক রাখা হবে এবং জাল নোট সনাক্তকরণ মেশিন স্থাপনের ব্যবস্থা গ্রহন করার কথা বলেন। কোন খামার মালিক যেন গবাদীপশুর মোটা তাজাকরণে রাসায়নিক দ্রব্যে ব্যবহার না করার পরার্মশ দেন।

 
কর্মশালায় সচেতনামূলক ও স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকতা ডাঃ ফজলুল হক। পবিত্র ঈদ -উল আজহা উপলক্ষে সুস্থ গবাদী পশু নিশ্চিতকরণ,গরু মোটাতাজাকরণ সম্পর্কে সচেতন থাকা, কোরবানির পরে পরিবেশ পরিচ্ছন্ন রাখার বিষয়ে দিক-নিদেশনা বক্তব্য দেন।

 
এ সময় প্রধান অতিথি ছিলেন জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ নিজাম উদ্দিন। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উপধাক্ষ্য মাওঃ আবুল কালাম আজাদ, নওগাঁ জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা (অবসর প্রাপ্ত) আমিরুল ইসলাম, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি সাদিকুল ইসলাম স্বপন সাধারন সম্পাদক মুত্তাকিন আলম প্রমুখ।
স/শ