মোহনপুরে কৃষকের ১০ কাঠা ক্ষেতের পটলের গাছ কর্তন

মোহনপুর প্রতিনিধি:

মোহনপুর  উপজেলার এক কৃষকের লীজকৃত ১০ কাঠা জমির ক্ষেতের পটল গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় বেড়াবাড়ী পূর্বপাড়া গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে মফিজ উদ্দিন মোল্লা বাদী হয়ে মোহনপুর থানায় একটি মামলা দায়ের করেছেনে।

মামলা এজাহার সূত্রে জানা গেছে, মৌগাছি ইউনিয়নে বসস্তকেদার গ্রামের মৃত খন্দকার পারেছ আলীর ছেলে খন্দকার আতাউর রহমানের বেড়াবাড়ী মৌজায় বেড়াবাড়ী পূর্বপাড়া গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে মফিজ উদ্দিন মোল্লা ৩০ বছর থেকে আড়াই বিঘা জমি লীজ নিয়ে আলু, মূলা শাকসবজি সহ বিভিন্ন ফসলের চাষাবাদ  করে আসছিল।

তার মধ্যে ১০ কাঠা জমিতে পটলের বান তৈরী করে পটলের  চাষ করেছিল   পূর্ব শক্রতার জের ধরে গত ১৬ অক্টোবর ভোর আনুমানিক সাড়ে ৫ টার দিকে বেড়াবাড়ী পূর্বপাড়া গ্রামের আলীম ছেলে আলম(২৩) মাসুদ রানা (২০) ইসমাইল মোল্লা ছেলে আলীম হাতে হাসুয়া, লাঠি,সোটা নিয়ে পটলের জমিতে প্রবেশ কওে ২৫০ টি পটলের গাছ ও বান হাসুয়া দিয়ে কাটিতেছে সংবাদ পেয়ে বাদীর লোকজন গিয়ে আসামীদের বাধা দিতে গেলে আসামীরা বাদীর লোকজনকে এলোপাথারীভাবে মারপিট করে ।

বাদী মফিজ উদ্দিনের  কাছে সার কেনার জন্য ৩ হাজার ৩শত ২০ টাকা ছিনিয়ে নেয়। পরে বাদীর লোকজনের ডাক চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র ভর্তি করেন। বাদী মফিজ মোল্লা জানান, তার পটলের গাছ কর্তন ও বান ভেঙ্গে ফেলায় ক্ষয়ক্ষতি পরিমাণ প্রায় ৬০ হাজার টাকা ।

এ বিষয়ে মোহনপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) এসএম মাসুদ পারভেজ সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আসামীদের গ্রেফতারে জন্য অভিযান অব্যহত আছে।
স/আ