বৃহস্পতিবার , ১১ অক্টোবর ২০১৮ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মোহনপুরে ইউনিয়ন পরিষদের সাথে উপজেলা পর্যায়ের ষান্মাসিক সভা

Paris
অক্টোবর ১১, ২০১৮ ৬:৩২ অপরাহ্ণ

মোহনপুর প্রতিনিধি:
কার্যকর ও জবাবদিহিতামূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের আওতায় এবং জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) সহযোগিতায় মোহনপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ইউনিয়ন সমূহের অংশগ্রহণে উপজেলা পর্যায়ে ষান্মাসিক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল ৯ টায় উপজেলা হলরুমে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক আব্দুস সামাদ। প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার উপ-পরিচালক, রাজশাহী পারভেজ রায়হান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার-উল হালিম, মহিলা ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, সহকারী কমিশনার (ভূমি) মির্জা ইমাম উদ্দিন।

সভায় ইউনিয়ন সমূহের অংশগ্রহণে উপজেলা পর্যায়ের কার্যক্রম অগ্রগতি পর্যালোচনা, কার্যকর পরিকল্পনা বাজেট প্রণয়ন এবং স্থানীয় উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে ইউনিয়ন পরিষদ উপজেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের দক্ষতা উন্নয়ন করা, সিন্ধান্তগ্রহণ প্রক্রিয়ায় নারীদের অংশগ্রহন বৃদ্ধি এবং নারী ক্ষমতায়নের লক্ষ্যে উপজেলা নারী উন্নয়ন ফোরামকে কার্যকর করা, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে ইউনিয়ন ও উপজেলা পরিষদকে পরিকল্পনা প্রণয়নে সহযোগিতা করা, উপজেলা পরিষদের তহবিল গঠনে কো-ফাইন্যান্সিং তথা যৌথ অর্থায়নের সুযোগ সৃষ্টিতে সহায়তা করা, স্থানীয় সরকার প্রতিষ্ঠানকে শক্তিশালীকরণ ও সেবারমান বৃদ্ধিকল্পে নীতির সংস্কার ও তার বাস্তবায়ন বিষয়ে আলোচনা করা হয়।

সভায় রাজশাহী জেলার বাঘা, চারঘাট, গোদাগাড়ী, মোহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব, নারী সদস্যবৃন্দ অংশ নেয়।

অনুষ্ঠান পরিচালনা করেন ইএএলডি প্রকল্প রাজশাহী ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর (ডিএফ) আবু হেনা মস্তফা কামাল।

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর