মোহনপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ধান কাটতে গিয়ে ১ জন আটক

মোহনপুর প্রতিনিধি :

রাজশাহীর মোহনপুর উপজেলায় আদালত থেকে জারি করা নিষেধাজ্ঞা ভঙ্গ করে জোর বোরো ধান লাগানো ও কর্তনের অভিযোগে হাবিবুর রহমান (৩০) নামের এক জনকে আটক করেছে মোহনপুর থানা পুলিশ। জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হাবিবুরকে আটক করে থানায় নিয়ে আসে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, মোহনপুর উপজেলার মৌগাছি ইউনিয়নের বেড়াবাড়ি বামনদীঘি গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে সানাউল্লাহ ও হাবিবুর রহমানসহ পাঁচ ভাইয়ের সাথে একই গ্রামের মৃত ফয়েজ উদ্দিনের ছেলে আব্দুল জব্বারের ৩.৪৫ একর জমি নিয়ে বিরোধ চলে আসছিল। জমি নিয়ে আদালতে মামলা রয়েছে।

ওই জমির মালিক দাবীদার আব্দুল জব্বারের ছেলে রবিউল ইসলাম বলেন, প্রায় দেড় বিঘা জমিতে বোরো ধান লাগানোর জন্য আমরা জমি চাষাবাদ করলে হঠাৎ আমাদের প্রতিপক্ষ মৃত আব্দুল মালেকের ছেলে সানাউল্লাহ ও হাবিবুর রহমান তার লাঠি বাহিনী দিয়ে জোর পূর্ব বোরো ধান লাগায়। মঙ্গলবার ২৭ এপ্রিল ভোরে সানাউল্লাহ ও হাবিবুর রহমান তাদের ২৫/৩০ জন লাঠিয়াল বাহিনী নিয়ে ওই জমির আধা পাকা ধান জোরপূর্বক কেটে নেয়। যদিও উল্লেখিত জমি নিয়ে আদালতে মামলা চলমান এবং আদালত কর্তৃক নিষেধাজ্ঞা জারি করা আছে।

রবিউল ইসলাম আরো বলেন, জোরপূর্বক জমির ধান কাটার সময় আমরা বাধা দিতে গেলে তারা আমাদের উপর হামলা চালায় এবং তারা বার বার আমাদেরকে প্রাণ নাশের হুমকি দেয়। অবশেষে নিরুপায় হয়ে আমরা জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করলে মোহনপুর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে হাবিবুর রহমানকে আটক থানায় নিয়ে আসে।

মোহনপুর থানার (ওসি) তৌহিদুর রহমান বলেন, জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হাবিবুরকে আটক করে থানায় নিয়ে আসে। উভয় পক্ষের লোকজনকে থানায় ডাকা হয়েছে। মিমাংসা না হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এস/আই