মোরাতার জোড়া গোলে রিয়ালকে হারাল আতলেতিকো

স্পোর্টস ডেস্ক :
গতকাল স্প্যানিশ লা লিগার ম্যাচটিতে ৩-১ গোলে জয় তুলে নিয়েছে আতলেতিকো।

চতুর্থ মিনিটে স্যামুয়েল লিনোর দুর্দান্ত ক্রস থেকে নিজের সাবেক ক্লাব রিয়ালের জালে বল পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড মোরাতা। এরপর ১৮তম মিনিটে দারুণ হেডে ব্যবধান দ্বিগুণ করেন ফরাসি ফরোয়ার্ড আতোঁয়া গ্রিজমান।

৩৫তম মিনিটে নিচু শটে একটি গোল শোধ করেন রিয়ালের জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। তবে বিরতির ঠিক পরেই নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করে আতলেতিকোর জয় নিশ্চত করেন মোরাতা।

এই ম্যাচের আগে লা লিগায় সর্বশেষ ১৪টি মাদ্রিদ ডার্বির মাত্র ১টিতে জয় পেয়েছিল আতলেতিকো। এবারের জয় পার্থক্যটাকে কমিয়ে আনলো। রিয়ালের এমন হারের পেছনে দলটির রক্ষণ ও মিডফিল্ডের ব্যর্থতা বড় ভূমিকা রেখেছে। বিশেষ করে এই গ্রীষ্মে যোগ দেওয়ার পর দুর্দান্ত ফর্মে থাকা ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহাম ছিলেন নিজের ছায়া হয়ে।

২০ বছর বয়সী বেলিংহাম রিয়ালে যোগ দেওয়ার পর সব প্রতিযোগিতা মিলিয়ে নিজের প্রথম ছয় ম্যাচে ছয় গোল করেছেন। কিন্তু আতলেতিকোর বিপক্ষে উল্টো চিত্র দেখলেন তিনি। তার দলও মৌসুমে প্রথম হারের মুখ দেখলো। শুধু কি তাই, যোগ করা সময়ে আতলেতিকোর আনহেল কোরেয়াকে ফাউল করে হলুদ কার্ডও দেখেছেন বেলিংহাম।

এই জয়ে ১০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এলো আতলেতিকো। আর ১৫ পয়েন্ট নিয়ে রিয়াল আছে তৃতীয় স্থানে। শীর্ষে থাকা বার্সেলোনা ও দুইয়ে থাকা জিরোনার পয়েন্ট সমান ১৬ করে। গোল ব্যবধানে এগিয়ে বার্সা।