মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় রাবির ছয় দোকানিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, রাবি:

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন ও মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছয় দোকানিকে ৪২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ ও অপূর্ব অধিকারী দুপুর পর্যন্ত ক্যাম্পাসে অভিযান পরিচালনা করে দোকানগুলোকে জরিমানা করেন।

এছাড়াও একই কারণে বিশ্ববিদ্যালয় সংলগ্ম স্টেশন বাজার এলাকার দুইটি দোকানকেও জরিমানা করা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ক্যাম্পাসের দোকানগুলোতে অস্বাস্থ্যকর খাবার, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি ও পণ্যের মূল্য তালিকা না থাকার অভিযোগ আসে। এরই প্রেক্ষিতে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করেন।

অভিযানে ক্যাম্পাসের পরিবহন মার্কেট সংলগ্ম ক্যাম্পাস ফুড কর্নারকে ৩০ হাজার টাকা, সাগর ক্যান্টিনকে দুই হাজার, টুকিটাকি চত্বরের ফয়জুল হক অ্যান্ড সন্স স্টেশনারিকে চার হাজার, বাবু, মনির ও রবীন্দ্র ভবন সংলগ্ম আকবরের দোকানে অস্বাস্থ্যকর, বাসি খাবার ও মূল্য তালিকা না থাকায় প্রত্যেককে দুই হাজার টাকা করে জরিমানা করা হয়। এর আগেও ক্যাম্পাস ফুড কর্নারকে একই কারণে দুইবার জরিমানা করা হয়।

এছাড়াও একই কারণে বিশ্ববিদ্যালয় সংলগ্ম স্টেশন বাজার এলাকার খোরশেদ স্টোরকে দুই হাজার এবং হোটেল মাদারীপুরকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, আমাদের কাছে শিক্ষার্থীরা দোকানগুলোর বিরুদ্ধে অভিযোগ দিয়েছিলো। অভিযোগের ভিত্তিতে আমি বিষয়টি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তাদের অবহিত করি। দোকানগুলোতে অস্বাস্থ্যকর খাবার, মেয়াদোত্তীর্ণ ও ভেজাল পণ্য থাকায় জরিমানা করা হয়েছে।

স/শা