মেয়র আব্বাসের শাস্তির দাবি রাবি ছাত্রলীগের

রাবি প্রতিনিধি:

রাজশাহীর কাটাখালি পৌরসভার মেয়র আব্বাসের বঙ্গবন্ধু ম্যুরাল নিয়ে বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। শুক্রবার বিকেল পাঁচটায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরী (পরিবহনমার্কেট) পিছন থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়।

বিক্ষোভ সমাবেশে ছাত্রলীগের শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন। বিক্ষোভ সমাবেশে ছাত্রলীগ নেতা-কর্মীরা মেয়র আব্বাসের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে।

রাবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইমরান খান নাহিদের সঞ্চালনায় ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন,যে আজকে অত্যন্ত একটা দুঃখের বিষয় যে বঙ্গবন্ধু ও এএইচএম খায়রুজ্জামান লিটন জাতীয় চার নেতা অন্যতম শহীদ কামরুজ্জামান হেনার সুযোগ্য উত্তরসূরী রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও বঙ্গবন্ধু সমপর্কে কট্যুক্তি ও ধৃষ্টতামূলক বক্তৃতা দিয়েছেন তারই প্রতিবাদে আমাদের এই সমাবেশ।

তিনি আরও বলেন, গাজীপুরের মেয়র ও রাজশাহী পৌরসভা কাটাখালি মেয়র বঙ্গবন্ধুকে নিয়ে অত্যন্ত ধৃষ্টতামূলক বক্তৃতা দিয়েছেন। আমরা এই বক্তেব্যের কঠিন প্রতিবাদ জানিয়েছি। আমরা চাই গাজীপুরের ন্যায় তাকে দল থেকে বহিষ্কার ও তার পৌর মেয়র পদ থেকে অব্যাহতি চাই। এটা মেনে নেওয়া অত্যনÍ কষ্টকর বঙ্গবন্ধু জন্ম নাহলে এ দেশের জন্ম হতোনাএবং বঙ্গবন্ধুর ডাকে ১৯৭১ সালে নয় মাস যুদ্ধ করে যে দেশ পেয়েছি, সেই নেতাকে নিয়ে কট্যুক্তি করার সাহস কি করে পায়।

প্রসঙ্গত, আব্বাস আলী রাজশাহীর পবা উপজেলার কাটাখালি পৌরসভার মেয়র ও আওয়ামী লীগের আহ্বায়ক। নৌকা প্রতীক নিয়ে তিনি দুইবার মেয়র নির্বাচিত হয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এক অডিওতে তাকে বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কট্যুক্তি করতে শোনাযায়।