মেহেরপুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

সিল্কসিটিনিউজ ডেস্ক: মেহেরপুরের গাংনীতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শিপন হোসেন ও আলমগীর হোসেন নামে দুই যুবক নিহত হয়েছেন। পুলিশের দাবি, তারা এলাকার চিহিৃত চাঁদাবাজ। বন্দুকযুদ্ধে চার পুলিশ আহত হয়েছে।

বৃহস্পতিবার রাত ৩টার দিকে গাংনী উপজেলার মালসাদহ-হাড়িয়াদহ সড়কে এসবি ইটভাটা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি, বোমা ও দেশীয় রামদা উদ্ধার করেছে পুলিশ।

নিহত শিপন গাংনী উপজেলার দুলালনগর গ্রামের মাদার আলীর ছেলে এবং আলমগীর হোসেন পার্শ্ববর্তী চাঁদপুর গ্রামের আবেদ আলীর ছেলে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, মালসাদহ-হাড়িয়াদহ সড়কে সরোয়ার নামে এক ব্যক্তির ইটভাটায় কয়েকজন চাঁদাবাজ চাঁদা নিতে আসছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালায়। এ সময় চাঁদাবাজরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। পরে শিপন ও আলমগীরকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাদের উদ্ধার করে গাংনী হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পুলিশের এসআই শংকর কুমার ঘোষ, এএসআই রফিক, কনস্টেবল মতিউর, কনস্টেবল খাইরুল আহত হয়েছেন। আহতরা গাংনী হাসপাতালে চিকিৎসাধীন।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে দুটি শক্তিশালী বোমা, একটি এলজি শার্টারগান, দুই রাউন্ড গুলি ও দুটি দেশীয় রামদা উদ্ধার করা হয়েছে।

গাংনী হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সজিব উদ্দীন জানান, হাসপাতালে আনার আগেই গুলিবিদ্ধ দুই যুবকের মৃত্যু হয়েছে।

এদিকে, গাংনী উপজেলায় সন্ত্রাসী, চাঁদাবাজদের অত্যাচারে দীর্ঘদিন ধরেই ইটভাটা মালিক ও ব্যবসায়ীরা অতিষ্ট বলে জানিয়েছেন স্থানীয়রা।  সূত্র: বাংলা ট্রিবিউন