মেসিকে ‘বাঁধতে’ চায় ফ্রেঞ্চ জায়ান্টরা

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

লিওনেল মেসিকে মার্ক করতে হলে কী করতে হয় সেটা হয়তো বিশ্বের প্রত্যেক ডিফেন্ডারই জানেন।তার ফ্রি-কিকে গোলকিপারদের কেমন অবস্থা হয় সেটাও জানা আছে সবার। তবে ফলাফল প্রায় সময়ই শূন্য দেখায়।

 

শেষ ষোলোর প্রথম লেগে পার্ক দেস প্রিন্সেসে চ্যাম্পিয়ন্স লিগের মহারণে মুখোমুখি হতে যাচ্ছে প্যারিস সেন্ট জার্মেই ও বার্সেলোনা। বাংলাদেশ সময় ম্যাচটি রাত পৌনে দুইটায় অনুষ্ঠিত হবে।

 

পুরো বিশ্বের প্রায় অধিকাংশ দলের মতোই পিএসজিও ছক কষছে ঠিক কী করে আর্জেন্টাইন অধিনায়ককে আটকানো যায়? কারণ এ বারের চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ গোলদাতাও লিওনেল মেসি (১০টি গোল)।

 

ভয়ঙ্কর মেসির বিপদ কাটাতে পিএসজি কোচ উনেই এমেরিকে একটা টিপস দিচ্ছেন দলের মাঝমাঠ তারকা লুকাস মৌরা। মেসিকে আটকাতে তিনি একটা উপায়ই দেখছেন। মজা করে বলেন লুকাস, ‘এক কথায় মেসিকে আটকানো অসম্ভব। ওকে আটকানোর একটাই রাস্তা আমি দেখতে পাচ্ছি। ওকে বেঁধে রাখতে হবে।’

 

মঙ্গলবার রাতে পিএসজির কাছে লড়াইটা প্রতিশোধেরও। ২০১৪-১৫ মৌসুমে কোয়ার্টার ফাইনালে বার্সার বিপক্ষে হেরেই শেষ হয়েছিল দলটির চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্ন। জ্লাতান ইব্রাহিমোভিচের মতো কিংবদন্তির ম্যাজিকও মেসির বিরুদ্ধে ছিল ম্লান।

 

এবার অবশ্য পার্ক দেস প্রিন্সেসের মহারণের আগে দুই আলাদা ছবি দুই দলে। মেসি-নেইমার-সুয়ারেজের জন্য বার্সার পাশে ফেভারিট তকমা বসছে ঠিকই। কিন্তু এই পিএসজিও সেবারের তুলনায় আরও শক্তিশালী। স্বপ্নের ফর্মে রয়েছেন এডিনসন কাভানি। সঙ্গে দোসর জুলিয়ান ড্র্যাক্সলার ও মার্কো ভেরাত্তি। গত ম্যাচে চোট সারিয়ে ফিরেছেন ভেরাত্তি।

 

এদিকে লা লিগায় আলাভেসকে হাফ ডজন গোল দিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে বার্সা। চোটের সমস্যায় শুধু দলে নেই অ্যালেক্স ভিদাল। প্রথম পর্ব অ্যাওয়ে ম্যাচ হলেও বিপক্ষকে একটা সাধারণ বার্তাই দিচ্ছেন বার্সার লুকাস ডিগনে, ‘মেসি সব সময় স্পেশাল। তাছাড়া আমাদের বিশ্বের সেরা ফরোয়ার্ড লাইন আছে। আমরা তৈরি।’

রাতের অপর ম্যাচে বেনফিকার মাঠে আতিথিয়েতা নিতে যাবে বুরুশিয়া ডর্টমুন্ড।

সূত্র: বাংলা নিউজ