মেন্ডিজের ব্যাটে স্বপ্ন দেখছে লঙ্কানরা

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক: পাল্লেকেলেতে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার টেস্টে বোলারদের দাপট দেখা গেছে। দুই দলের ব্যাটসম্যানরাই প্রথম ইনিংসে বেকায়দা পড়েছিল। দ্রুতই অল আউট হয়েছিল। দ্বিতীয় ইনিংসেও লঙ্কান ব্যাসম্যানরা বোলিং তোপে পড়েছেন। তবে ব্যতিক্রম থেকেছেন কুসল মেন্ডিজ। অস্ট্রেলিয়ার কোনো বোলারই তাকে পরাস্ত করতে পারছে না। দেড়শ’ রান করেও টিকে আছেন তিনি। তার ব্যাটে ভর করে জয়ের স্বপ্ন দেখছে শ্রীলঙ্কা।

বৃহস্পতিবার টেস্টের তৃতীয় দিন শেষে ৮০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৮২ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে মাত্র ১১৭ রানে অল আউট হয়েছিল। আর অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে সংগ্রহ ২০৩ রান। ফলে দুই ইনিংস মিলে এখন ১৯৬ রানে এগিয়ে আছে স্বাগতিকরা।

টেস্টের দ্বিতীয় দিনে দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমেছিল শ্রীলঙ্কা। সেদিন মাত্র ৬ রান সংগ্রহ করতেই এক উইকেট হারিয়েছিল। তৃতীয় দিনের শুরুটাও ভালো করতে পারেনি তারা। এদিন দলীয় খাতায় কোনো রান যোগ হওয়ার আগেই মাঠ থেকে বিদায় নিয়েছেন করুনারত্নে। শূন্য হাতেই ফিরে গেছেন ওয়ানডাউনে ব্যাট করতে নামা এই ব্যাটসম্যান।

আগের দিনের দুই রান নিয়ে মাঠে নামা কৌশল সিলভাও দ্রুত সাজঘরে ফিরে গেছেন। ও’কীফি বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ার আগে মাত্র ৭ রান করেছেন। অধিনায়ক ম্যাথুসও বিদায় নিয়েছেন মাত্র ৯ রান করে।

তবে দলের হাল ধরে রাখেন চার নম্বরে ব্যাট করতে নামা কুসল মেন্ডিজ। তাকে সঙ্গ দিয়েছেন চান্দিমাল। তাদের জুটি থেকে আসে ১১৭ রান। তবে ৪২ রান করে মার্শের বলে এলবিডব্লিউর শিকার হন চান্দিমাল। শ্রীলঙ্কার আউট হওয়া প্রথম পাঁচ ব্যাটসম্যানের চার জনই এলবিডব্লিউর শিকার হন।

মেন্ডিজের সঙ্গে যোগ দেন অভিষিক্ত ধনঞ্জয় ডি সিলভা। এবারও আশা জাগানিয়ে জুটি গড়েন। কিন্তু ৩৬ রানে সিলভা বিদায় নিলে ৭১ রানেই তাদের জুটি ভেঙে যায়। লিয়নের বলে উসমান খাজার হাতে ক্যাট তুলে দিয়েছেন।

একের পর এক ব্যাটসম্যান আউট হলেও অপ্রতিরোধ্য থেকে গেছেন মেন্ডিজ। তৃতীয় দিন শেষে তাদের নামের পাশে আছে ১৬৯ রান। ২৪৩ বলে ২০টি চার ও একটি ছক্কায় এই স্কোর করেছেন। তার সঙ্গে ৫ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করবেন দিলরুয়ান পেরেরা।

সূত্র: বাংলামেইল