মেঘলা-মালিহার হত্যাকারীর ফাঁসির দাবিতে বিক্ষোভ

ভ্রামম্যাণ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে শিশু মেঘলা ও মালিহার হত্যাকারীদের ফাঁসির দাবিতে ফুঁসে উঠেছে স্থানীয় ছাত্র-শিক্ষক-সুশীলসমাজ ও এলাকাবাসী। হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে।

সোমবার সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচিতে, এলাকার সর্বস্তরের নারী-পুরুষ, বিভিন্ন বিদ্যালয় ও কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন শ্রেণির পেশার মানুষ অংশগ্রহন করেন।এ মানববন্ধনে একাতত্ত্বা ঘোষণা করেন, জেলার পাঁচ উপজেলার শিক্ষক সমিতর নেতৃবৃন্দ।

ঘণ্টাব্যাপি চলা এই মানববন্ধন কর্মসূচিতে বর্বরোচিত এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও দ্রুত বিচারের দাবি জানান বক্তারা। এছাড়া শিশুদের স্বাভাবিক নিরাপত্তা ও বেড়ে উঠার নিশ্চয়তারও দাবি জানানো হয় মানববন্ধনে।

এসময় সুমাইয়ার বাবা ও মালিহার মা সরকারের কাছে জোর দাবি জানান, তাদের শিশু কন্যাদের মতো আগামীতে যেন অন্য শিশুরা আর হত্যার শিকার না হয়। এসময় তারা কান্নায় ভেঙ্গে পড়েন। পরে এলাকাবাসীর পক্ষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

এর আগে গত ১২ ফেব্রুয়ারী শিশু মালিহা ও মেঘলা নিখোঁজ হয় এবং তার দুইদিন পর প্রতিবেশী ইয়াসিনের বাড়ি থেকে শিশু দু’টির বস্তাবন্দী মরদেহ এলাকাবাসীর সহায়তায় উদ্ধার করে পুলিশ। এ হত্যাকাণ্ডে সরাসরি জড়িত থাকার অভিযোগে লাকী আক্তারসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

স/আ