বৃহস্পতিবার , ১৫ আগস্ট ২০২৪ | ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মেকাপ করতে করতে ইনফ্লুয়েন্সারের প্রতিবাদ, নেটিজেনদের কটাক্ষ

Paris
আগস্ট ১৫, ২০২৪ ১১:০৫ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক :

পশ্চিমবঙ্গের আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যা করা এই ঘটনার রেশ পুরো ভারতে ছড়িয়ে গেছে। এ ঘটনায় বিচারের জন্য ১৪ আগস্ট সে দেশের বিভিন্ন প্রান্তে পথে নেমেছিলেন অসংখ্য মানুষ।

এদিকে সারা সরোশ নামে এক ইনফ্লুয়েন্সার সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও প্রকাশ করেছে। যেখানে ‘গেট রেডি উইথ মি’ ইনস্টাগ্রাম রিলে এই বিউটি কনটেন্ট ক্রিয়েটরকে সিরাম, ফেস ক্রিম লাগাতে এবং পুরো ফেস মেকআপ করতে দেখা গিয়েছে।

এরপর ভয়েসওভারে কলকাতার চিকিৎসকের ধর্ষণ ও খুনের কথা বলতে গিয়ে তাকে হাসতে, চোখ টিপে কথা বলতে দেখা যায়। এভাবেই তিনি দর্শকদের কাছে তার বিউটি প্রোডাক্ট দেখাচ্ছিলেন।

ভিডিওটি অসংবেদনশীল, ধরা ছোঁয়ার বাইরে এবং অরুচিকর হিসাবে সমালোচিত হয়েছিল- গতকাল অনলাইনে শেয়ার করার কয়েক মিনিটের মধ্যে ইনস্টাগ্রামের মন্তব্য বিভাগে শত শত অভিযোগের বন্যা বয়ে যায়।

যদিও ভিডিয়োটি সরোশের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে মুছে ফেলা হয়েছে, তবে এটি এখনও রেডিট, এক্স এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ছড়িয়ে পড়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’-এ একইভাবে নেতিবাচক প্রতিক্রিয়া দেখা গিয়েছে। ডা. বিবেক পান্ডে নামে একজন লিখেছেন, ‘একেবারে জঘন্য’। আরেকজন লিখেছেন, ‘মনে হচ্ছে তারা লাইকের জন্য কত নিচে যেতে পারে তার কোনও শেষ নেই। কোনও কিছুই সীমার বাইরে নয়। কোনও মৌলিক মানবিক শালীনতার প্রয়োজন নেই।’

সারাহ সরোশ একটি ইনস্টাগ্রাম স্টোরিতে ভিডিওটির জন্য ক্ষমা চেয়েছেন। তিনি বলেছেন যে তার উদ্দেশ্য ছিল বিষয়টি নিয়ে কথোপকথন শুরু করা এবং তিনি বুঝতে পারেননি যে ভিডিওটির জন্য মানুষ নেতিবাচক মন্তব্য করবে।

তিনি বলেন, ‘আমি ভিডিওটি পোস্ট করার প্রথম ৫ মিনিটের মধ্যে এটি মুছে ফেলেছি কারণ মন্তব্যগুলি আমাকে তাৎক্ষণিকভাবে বুঝতে বাধ্য করেছিল যে বার্তাটি আমার দিক থেকে কুরুচিকর। আমার মুছে ফেলা কনটেন্ট অন্য প্ল্যাটফর্মে ছড়িয়ে পড়ার স্ক্রিনরেকর্ডিংয়ের মাধ্যমে যারা কনটেন্ট দেখেছেন তাদের কাছে আমি আমার কৃতকর্মের জন্য গভীরভাবে ক্ষমা চাইছি।’

সর্বশেষ - বিনোদন