মেইজু’র নতুন ফোন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

চীনের স্মার্টফোন নিমার্তা প্রতিষ্ঠান মেইজু নতুন স্মার্টফোন উন্মুক্ত করেছে। মেইজু এমএক্স৬ নামে এই স্মার্টফোনটি রয়েছে চার গিগাবাইট র‍্যাম। স্মার্টফোনের বাজারে শাওমি ও অপ্পো’র সাম্প্রতিক সময়ে আসা ফোনের সাথে প্রতিযোগিতা করবে এই ডিভাইসটি।

সাড়ে পাঁচ ইঞ্চি ডিসপ্লের এই ফোনে রয়েছে ২.৩ গিগাহার্টজ মিডিয়াটেক হেলিওএক্স২০ প্রসেসর। ইন্টারনাল স্টোরেজ হিসেবে রয়েছে ৩২ গিগাবাইট মেমোরি। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ৬.০।

ফোনটির সামনে থাকা হোম বাটনে রয়েছে ফিঙ্গার প্রিন্ট প্রযুক্তি। প্রতিষ্ঠানটি দাবি করছে, এই ফিঙ্গার প্রিন্ট বাটনটি দিয়ে মাত্র ০.২ সেকেন্ডে ফোন আনলক করা যাবে।
ডুয়েল সিম সুবিধাযুক্ত ফোনটির পিছনে রয়েছে ১২ মেগাপিক্সের ক্যামেরা। যা দিয়ে ভালোমানের ছবি ও ভিডিও করা যাবে। সেলফি উন্মাদনার এই যুগে সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

এতে রয়েছে ইউএসবি টাইপ সি প্রযুক্তি, ওয়াইফাই, ব্লুটু ইত্যাদি সুবিধা। ব্যাকআপ সুবিধা দিতে ফোনটিতে রয়েছে ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

ফোনটিতে কুইক চার্জিং প্রযুক্তি ফলে ৩০ মিনিটেই ৬৫ শতাংশ চার্জ হয়ে যাবে বলে দাবি করছে প্রতিষ্ঠানটি। ফোনটি ওজন ১৫৫ গ্রাম।

ফোনটি মূল্য মূদ্রা বিনিময় হারে বাংলাদেশে টাকায় ২৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। তবে বাংলাদেশের বাজারে ডিভাইসটি এখনো বিক্রি শুরু হয়নি।