শুক্রবার , ৩০ আগস্ট ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘মৃত থেকে জীবিত’ গুরুকেই বিয়ে করছেন নরওয়ের রাজকুমারী

Paris
আগস্ট ৩০, ২০২৪ ৯:১৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

হলিউডের কথিত গুরু মার্কিন নাগরিক ডুরেক ভেরেত্তে। তিনি ‘মৃত থেকে জীবিত হয়েছেন’ বলেই দাবি করে থাকেন। হলিউডের এই স্বঘোষিত গুরুকেই বিয়ে করতে যাচ্ছেন নরওয়ের রাজকুমারী প্রিন্সেস মার্থা লুইস।

এ সপ্তাহের শেষ দিকে তাদের বিয়ে হবে বলে জানা গেছে। আর সেটা হবে জাতিসংঘ ঘোষিত বিশ্ব ঐতিহ্য স্থান গেইরেঞ্জারে। সেখানে কেবল আমন্ত্রিত অতিথিরাই উপস্থিত থাকবেন।

৪৯ বছর বয়সি ডুরেক ভেরেত্তে হলিউডের একজন গুরু হিসেবে খ্যাত। ২০২২ সালে ভেনিটি ফেয়ারকে দেওয়া এক সাক্ষাৎকারে ডুরেক দাবি করেছিলেন, ২৮ বছর বয়সে তার মৃত্যু হয়েছিল। তিনি খিঁচুনিতে আক্রান্ত হয়েছিলেন এবং তার সমস্ত অঙ্গপতঙ্গ বিকল হওয়া শুরু হয়েছিল। ওই সময় মনে হচ্ছিল জ্বলন্ত চাকু দিয়ে তাকে ছুরিকাঘাত করা হচ্ছে। তিনি আরও দাবি করেন, ওই সময় তার দাদির আত্মা তাকে মরে যেতে বলেছিল।

ওই অবস্থা থেকে জেগে ওঠার পর ডুরেক দুই মাস কোমায় ছিলেন এবং দীর্ঘ আট বছর তার ডায়ালাইসিস চলেছে। এরপর ২০১২ সালে তার বোন তাকে কিডনি দান করার পর তিনি সুস্থ হয়ে ওঠেন।

৫২ বছর বয়সি প্রিন্সেস মার্থা লুইস নরওয়ের রাজা পঞ্চম হেরাল্ডের বড় সন্তান। একটা সময় তিনি পেশাদার অশ্বারোহী হিসেবে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিতেন। ডিভোর্সী এবং তিন সন্তানের জননী প্রিন্সেস মার্থা লুইসও নিজেকে একজন আলোকপাত দৃষ্টিসম্পন্ন হিসেবে দাবি করে থাকেন। তিনি সবাইকে বলে বেড়ান যে, পরীদের সঙ্গে তিনি কথা বলতে পারেন।

এমনকি আধ্যাত্মিকতার ওপর নজর দিতে ২০২২ সালে রাজদায়িত্বও ত্যাগ করেন প্রিন্সেস মার্থা লুইস। যদিও তার রাজপদবী এখনো বিদ্যমান। তবে তাকে শর্ত দেওয়া হয় যে, মার্থা নিজের রাজপদবী কোনো ব্যবসায়িক কাজে ব্যবহার করতে পারবেন না।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক