মৃত্যুর পর কিছু ওষুধ আর প্রেসক্রিপশন মিলল সুশান্তের বাড়ি থেকে

সুন্দর চেহারা, হাসি মুখ, সফল জীবন। এত সবকিছুর পরও সবার কাছে বোধহয় অধরাই থেকে গিয়েছিএলন সুশান্ত সিং রাজপুত। কী চলছিল তাঁর হাসিমুখের পিছনে?

শোনা যাচ্ছে, এদিন তাঁর মৃত্যুর পর তাঁ বান্দ্রার বাড়িতে পাওয়া গিয়েছে কিছু ওষুধ আর প্রেসক্রিশপন। যা থেকে অনুমান করা হচ্ছে মানসিক অবসাদে ভুগছিলেন তিনি, ডাক্তারি ভাষায় যাকে বলে ক্লিনিক্যাল ডিপ্রেশন। আর তার থেকেই আত্মহত্যার প্রবণতা তৈরি হয় বলে মনে করা হয়। যদিও কোনও সুইসাইড নোট এখনও পর্যন্ত পাওয়া যায়নি বলেই খবর।

কয়েকদিন আগে সুশান্ত সিংহ রাজপুতের প্রাক্তন ম্যানেজার দিশা সালিয়ান মুম্বইয়ের মালাডে মালবনী এলাকায় একটি বাড়ির ১৫ তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছিলেন। তাতে শোকপ্রকাশও করেন সুশান্ত।

১৯৮৬ সালের ২১ জানুয়ারি বিহারের পটনায় জন্ম সুশান্তের। সিরিয়ালে অভিনয়ের মাধ্যমে রূপোলি পর্দায় পা রাখা। ২০০৮ সালে প্রথম সিরিয়ালে অভিনয়। সিরিয়ালের নাম ছিল কিস দেশ মে হ্যায় মেরা দিল। প্রথম সিনেমা ২০১৩-এ ‘কাই পো চে’। ধোনির বায়োপিকে সুশান্ত সিংহ রাজপুতের অভিনয় নজর কাড়ে গোটা দেশের।

এরপর একে একে শুদ্ধ দেশি রোমান্স, পিকে, দিবাকর বন্দ্যোপাধ্যায়ের পরিচালনায় ডিটেক্টিভ ব্যোমকেশ বক্সি, রাবতা, কেদারনাথ, ছবিতেও অভিনয় করেছেন তিনি। শেষ ছবি ছিছোড়ে। ওয়েবে রিলিজ হয়েছে ‘ড্রাইভ’ সিনেমাটি। পুলিশ সূত্রে খবর, সুশান্তের বাড়ির পরিচারক তাঁর আত্মহত্যার খবর থানায় জানান। সেইমতো বাড়ি গিয়ে পৌঁছন পুলিশ আধিকারিকরা।

টেলিভিশন শো দিয়ে অভিনয় শুরু সুশান্তের। তাঁর জনপ্রিয় সিরিয়াল ছিল ‘পবিত্র রিস্তা।’ অঙ্কিতা লোখান্ডের সঙ্গে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। রীতিমত ঘরে ঘরে চলত সেই ধারাবাহিক। তখন থেকেই অভিনেত্রীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন তিনি।

এরপর অঙ্কিতার সঙ্গে বেশ কয়েক বছর লিভ-ইন সম্পর্কে ছিলেন। পরে তাঁদের সম্পর্ক ভেঙে যায়। কৃতী শ্যাননের সঙ্গে সম্পর্কের কথা শোনা গিয়েছিল বেশ কিছুদিন। সম্প্রতি বাঙালি অভিনেত্রীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন তিনি।

কলকাতা ২৪/৭