রবিবার , ১৩ অক্টোবর ২০২৪ | ২৯শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মুসলমানদের শোচনীয় অবস্থার মূল কারণ জানালেন জাকির নায়েক

Paris
অক্টোবর ১৩, ২০২৪ ৯:৪১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

মুসলমানদের বর্তমান শোচনীয় পরিস্থিতির জন্য পারস্পরিক দ্বন্দ্বকেই মূল কারণ হিসেবে দেখছেন জনপ্রিয় ইসলামিক স্কলার ডা. জাকির নায়েক। পাকিস্তানের লাহোরের ঐতিহাসিক বাদশাহী মসজিদে এক কনফারেন্সে দেওয়া বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

ডা. জাকির নায়েক বলেন, মুসলমানদের বর্তমানে যেই পরিস্থিতি তা নিজেদের মধ্যে অনৈক্য ও দ্বন্দ্বের কারণে। আমাদের মাঝে ভেদাভেদ না থাকলে আমরা বিশ্বের সবচেয়ে বড় পরাশক্তি হতে পারতাম।

এ সময় তিনি মুসলমানদের আল্লাহর পথ অবলম্বন করে বিভেদ থেকে বিরত থাকার আহ্বান জানান এবং বলেন, পবিত্র কোরআনে মানুষকে শান্তিতে বসবাসের পদ্ধতি শিক্ষা দেওয়া হয়েছে। খবর জিয়ো নিউজ উর্দূর।

জাকির নায়েক আরও বলেন, বিশ্বে মুসলমানের সংখ্যা দু্ই বিলিয়নেরও বেশি। এরপরও ফিলিস্তিনিদের সবার সামনে হত্যা করা হচ্ছে। আল্লাহর ওপর দৃঢ় বিশ্বাস রাখলে আমরাই বিশ্বের পরাশক্তি হতে পারবো।

প্রসঙ্গত, দীর্ঘ এক মাসের সফরে পাকিস্তানে অবস্থান করছেন জনপ্রিয় ইসলামি বক্তা ডাক্তার জাকির নায়েক। এই সময়টায় তিনি দেশটির বিভিন্ন প্রদেশে নানা অনুষ্ঠানে অংশ নিচ্চেন। যার মধ্যে থাকছে ধর্মীয় অনুষ্ঠানও। সফরে তার সঙ্গে আছেন ছেলে ফারিক নায়েক।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক