মুখ্যমন্ত্রী হবেন দু’জন!

ভারতের উত্তরপ্রদেশে যদি এআইএমআইএম ক্ষমতায় আসে তাহলে দুইজনকে মুখ্যমন্ত্রী করা হবে বলে ঘোষণা দিয়েছেন দলের প্রধান আসাদউদ্দিন ওয়াইসি।

শনিবার বাবু সিং কুশওয়াহার জন অধিকার পার্টি এবং ভারত মুক্তি মোর্চার সঙ্গে জোটের ঘোষণা করেন ওয়াইসি। তারপরই তিনি সাংবাদিকদের বলেন, ‘আমাদের জোট ক্ষমতায় এলে রাজ্যে দুই জন মুখ্যমন্ত্রী হবেন।’ খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

হায়দরাবাদের সংসদ সদস্য আসাদউদ্দিন ওয়াইসি বলেন, ‘আমাদের জোট সরকার গঠন করলে একজন মুখ্যমন্ত্রী হবেন ওবিসি সম্প্রদায় থেকে। অপরজন হবেন দলিত সম্প্রদায় থেকে। তিনজনকে উপ-মুখ্যমন্ত্রী করা হবে। তিন উপ-মুখ্যমন্ত্রীর মধ্যে থেকে একজন মুসলিমও হবেন।

জোট প্রসঙ্গে বাবু সিং কুশওয়াহা শনিবার বলেন, ’আমরা দীর্ঘদিন ধরেই দলিত এবং সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের জন্য কাজ করে এসেছি। আরও অনেক দল এখন আমাদের সঙ্গে আসতে চায়। এই জোট গঠনের পর এখন উত্তরপ্রদেশের লড়াই আর সমাজবাদী পার্টি ও বিজেপির মধ্যে সীমাবদ্ধ থাকবে না।

তিনি বলেন, এখন লড়াই হবে বিজেপি ও আমাদের ফ্রন্টের মধ্যে।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়,  উত্তরপ্রদেশে মোট ১০০টি আসনে ভোটে লড়াই করার ঘোষণা করেছেন ওয়াইসি। এর আগে ওপি রাজভারের দলের সঙ্গে জোটের ঘোষণা করলেও পরে তা ভেঙে যায়। রাজভর অখিলেশের সঙ্গে গিয়ে হাত মেলান। এই আবহে এবার বাবু সিংয়ের সঙ্গে হাত মেলালেন ওয়াইসি।

 

সূত্রঃ যুগান্তর