মুক্তি হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, নাটোর:
নাটোরের লালপুরে শিশু মুক্তি হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামী সাহারুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ভোর রাতে রাজশাহীর বাঘা বাসস্ট্যান্ড থেকে  তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সাহারুল ইসলাম লালপুরের রঘুনাথপুর গ্রামের মৃত আক্কেল আলীর ছেলে।

 

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়েদ জানান, ২০০৭ সালের রঘুনাথপুর গ্রামের মোকরাম আলীর শিশু কন্যা মুক্তিকে তার প্রতিবেশী সাহারুল ইসলাম তার ঘরে ডেকে নিয়ে যায়। পরে তার কানের দুল ছিনিয়ে নিয়ে তাকে শ্বাসরোধ করে হত্যার পর ঘরের মেঝেতে মৃতদেহটি পুঁতে রাখে। পরে মুক্তির খোজ করে না পেয়ে ঘটনাটি পুলিশে জানানো হয়। খবর পেয়ে পুলিশ এলাকায় অভিযান চালায়।

 

এসময় প্রতিবেশী সাহারুল ইসলামকে সন্দেহ হলে তার বাড়ীতে অভিযান চালিয়ে ঘরের মেঝেতে পুঁতে রাখা রাখা মুক্তির মৃতদেহ উদ্ধার করা হয়। এঘটনায় সাহারুল ইসলাম, তার বাবা আক্কেল আলী ও মা পারুল বেগমকে আটক করে পুলিশ। আটককের পর তারা জামিনে মুক্তি পায়। এর পর থেকে সাহারুল পলাতক ছিল।

 

পরে ২০১৬ সালের ৯ মার্চ আদালতের বিচারে সাহারুলের মা পারুল বেগম মুক্তি পান এবং সাহারুল ইসলামকে মৃত্যুদন্ডের আদেশ দেওয়া হয়। শুক্রবার ভোর রাতে পলাতক সাহারুল ইসলাম রাজশাহীর বাঘায় তার এক আত্মীয়ের বাড়িতে আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাঘা বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেফতার করা হয়।

 

স/আ