মুক্তির প্রথম দিনেই ভারতে রেকর্ড গড়ল ‘অ্যাভাটার ২’

সিল্কসিটি নিউজ ডেস্ক:

বিশ্বজুড়ে প্রশংসিত সিনেমা অ্যাভাটারের সিক্যুয়েল ‘অ্যাভাটার : দ্য ওয়ে অফ ওয়াটার’ মুক্তি পেয়েছে। অ্যাভাটার মুক্তির প্রায় এক দশক পর জেমস ক্যামেরনের সাই-ফাই অ্যাডভেঞ্চার সিক্যুয়েলটি অবশেষে ১৬ ডিসেম্বর মুক্তি পেয়েছে। মুক্তির পরপরই ভারতীয় বক্স অফিস দখলে নিয়েছে এটি। বলিউড হাঙ্গামার সূত্র মতে, শুক্রবার (১৬ ডিসেম্বর) মুক্তির প্রথম দিনেই ভারতে ৩৮-৪০ কোটি রুপি আয় করেছে সিনেমাটি।

বিদেশি চলচ্চিত্র হিসেবে ভারতীয় বক্স অফিসে মুক্তির প্রথম দিনে আয়ের ক্ষেত্রে দ্বিতীয় স্থান দখল করেছে এটি। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’ ভারতীয় বক্স অফিসে ৫৩.১০ কোটি রুপি আয় করে শীর্ষস্থানে রয়েছে।

জেমস ক্যামেরুনের মহাকাব্যিক এই সাই-ফাই ড্রামাটি ভারতের দক্ষিণাঞ্চলের বাজারে সবচেয়ে বেশি আয় করছে। এটি শুধুমাত্র অন্ধ্র প্রদেশ, তামিলনাড়ু, কেরালা এবং কর্ণাটক থেকে ২২ কোটি রুপি আয় করেছে। বাকি অঞ্চলগুলোতে মোট ১৭ কোটি টাকা আয় করেছে। করোনা মহামারী পরবর্তী সময়ে এই ধরনের বিশাল উদ্বোধনী আয় গড়ে রেকর্ড করেছে ‘অ্যাভাটার : দ্য ওয়ে অফ ওয়াটার’।

বাণিজ্য বিশ্লেষকদের ধারণা মতে, অগ্রিম বুকিং ও আয়ের এই ধারা অব্যাহত থাকলে এটি ভারতের বক্স অফিসে বেশ কিছু রেকর্ড ভেঙে দিতে যাচ্ছে। সিনেমাটি মুক্তির পরপরই দর্শক ও সমালোচকদের কাছ থেকে দারুণ প্রশংসা পাচ্ছে। দুর্দান্ত পর্যালোচনা সিনেমাটির আয়ের চাকা সচল রাখতে বেশ ভূমিকা রাখবে বলেও ধারনা করছেন বিশ্লেষকরা। মুক্তির প্রথম সপ্তাহেই ভারতে ১০০ কোটির ক্লাবে প্রবেশ করতে যাচ্ছে সিনেমাটি, এমনটাই বলছেন বাণিজ্য বিশ্লেষকরা। বিশ্বজুড়ে প্রথম সপ্তাহে সিনেমাটি প্রায় ৬০০ মিলিয়ন আয় করবে বলেও ধারণা করা হচ্ছে।

প্রথম অংশের ১৩ বছর পর মুক্তি পেতে যাওয়া ‘অ্যাভাটার : দ্য ওয়ে অফ ওয়াটার’ সাম্প্রতিক সময়ের সবচেয়ে প্রত্যাশিত সিনেমাগুলোর মধ্যে অন্যতম। প্রথম চলচ্চিত্রের তারকা স্যাম ওয়ার্থিংটন, জো সালডানা, সিগর্নি ওয়েভার পুনরায় পর্দায় ফিরে এসেছেন। সেই সঙ্গে বিশেষ ভূমিকায় অভিনয় করছেন কেট উইন্সলেট। ১৬ ডিসেম্বর ৩ডি এবং আইম্যাক্স পর্দায় বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে ‘অ্যাভাটার : দ্য ওয়ে অফ ওয়াটার। ’

সূত্র: কালের কণ্ঠ