মিসবাহকে সম্মান জানিয়ে প্রশংসায় ভাসছেন আফ্রিদি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ব্যাট হাতে বোলারদের বুকে কাঁপন ধরাতে শহীদ আফ্রিদির খ্যাতি জগতজোড়া। বল হাতেও কম যান না তিনি। নিজের দিনে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের নাচিয়ে ছাড়েন এ লেগি। চলমান পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) বল হাতে ভেলকি দেখিয়ে চলেছেন তারকা এ অলরাউন্ডার।

পাকিস্তানের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টের তৃতীয় আসরে এখন পর্যন্ত ১৩ উইকেট ঝুলিতে ভরেছেন আফ্রিদি। উইকেট পাওয়ার পর তার ট্রেডমার্ক উদযাপনও ক্রিকেট বিশ্বে ব্যাপক জনপ্রিয়। কাউকে শিকার বানালেই দুহাত উঁচিয়ে বিজয়ীর বেশে উদযাপন করেন সাবেক পাকিস্তান এ অধিনায়ক। তবে ইসলামাবাদ ইউনাইটেড অধিনায়ক মিসবাহ-উল হককে আউট করার পর সেই চিরাচরিত ভঙ্গিতে উদযাপন করতে দেখা যায়নি তাকে।

এবার করাচি কিংসের হয়ে খেলছেন আফ্রিদি। গত ১৮ মার্চ ইসলামাবাদের বিপক্ষে ম্যাচ ছিল দলটির। সেই ম্যাচে অসাধারণ এক ডেলিভারিতে সরাসরি বোল্ড করে মিসবাহকে সাজঘরে পাঠান তিনি। তবে এর পর ট্রেডমার্ক উদযাপন করেননি- লালা। উৎসব করার জন্য দুই হাত তুলতে গিয়ে তা নামিয়ে নেন তিনি। পরে একসময়ের সতীর্থের সঙ্গে হাত মেলান ‘বুমবুমখ্যাত’এ ক্রিকেটার।

আফ্রিদির এমন অমায়িক আচরণে অভিভূত পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা। এর আগে তাকে আউট করে সম্মান জানিয়ে উদযাপন থেকে বিরত থাকেন শাহীন শাহ আফ্রিদি।

ফজল আসলাম নামে একজন টুইটারে লিখেছেন- শহীদ আফ্রিদিকে আউট করার পর উদযাপন করেননি শাহীন শাহ আফ্রিদি। সেভাবেই মিসবাহর উইকেট নিয়ে উৎসবে মাতলেন না আফ্রিদি- এটিই সম্মান।

আব্দুল্লাহ সালিম নামে এক সমর্থক লিখেছেন- মিসবাহর প্রতি শহীদ আফ্রিদি যে সম্মান দেখিয়েছেন, সেটি সত্যিকারের পেশাদারিত্ব। আমি তার জন্য গর্বিত।

বিশ্ব ক্রিকেটের বিগ হিটারকে কুর্নিশ জানিয়ে সায়েদা মারিয়া লিখেছেন- মিসবাহর উইকেট নিয়েও উদযাপন করলেন না আফ্রিদি। তুমি সত্যই ভালোবাসা লালা।

যুগান্তর