বৃহস্পতিবার , ১৯ আগস্ট ২০২১ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মির্জা ফখরুলকে সরকার পতনের ‘দিবাস্বপ্ন’ দেখতে না করলেন নানক

Paris
আগস্ট ১৯, ২০২১ ১০:০৯ অপরাহ্ণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সরকার পতনের দিবাস্বপ্নের নেশা থেকে বেরিয়ে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

আজ বৃহস্পতিবার বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’তে ঢাকা কেন্দ্র ও ইআরসির যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল ইসলামকে উদ্দেশ্য করে জাহাঙ্গীর কবির নানক বলেন, তিনি বলেছেন এই সরকার জনবিচ্ছিন্ন সরকার, এই সরকার দমন-নিপীড়ন করছেন? মির্জা ফখরুল সাহেবকে অনুরোধ করব-আপনাদের এই স্বপ্ন থেকে, স্বপ্নের নেশা থেকে বেরিয়ে আসতে হবে। এই সরকারের ৪২ দিনের মাথায় বিডিআর বিদ্রোহের মতো ষড়যন্ত্র করে সরকারকে উৎখাত করা যায় নাই। এই সরকারকে শাপলা চত্বরে উগ্রবাদী-মৌলবাদীদের জমায়েত করে ভেবেছিলেন পরের দিন সকাল বেলা শেখ হাসিনার সরকার আর এই দেশে থাকবে না, কিন্তু সরকার উৎখাত করা যায় নাই।

তিনি বলেন, আপনারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। আর জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছেন বলেই জনগণের উপর জীঘাংসার প্রতিশোধ নেওয়ার জন্য দেশ করোনায় আক্রান্ত হলেও আপনারা একটি বার এক ছটাক চাল নিয়েও মানুষের দরজায় গেলেন না। একটি রাজনৈতিক দল হিসাবে কি দায়িত্ব পালন করেছেন?

আইইবি’র প্রেসিডেন্ট মো. নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক ও মির্জা আজম, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, আইইবি’র সম্মানী সাধারণ সম্পাদক মো. শাহাদৎ হোসেন (শীবলু), আইইবি’র ভাইস প্রেসিডেন্ট মো. নূরুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - রাজনীতি