শুক্রবার , ৩ সেপ্টেম্বর ২০২১ | ২৭শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মিরপুরের উইকেটের জোর সমালোচনা, যা বললেন আকরাম খান

Paris
সেপ্টেম্বর ৩, ২০২১ ৪:৪৩ অপরাহ্ণ

ফের সমালোচনায় মিরপুর শেরেবাংলা ক্রিকেট গ্রাউন্ডের স্পিনবান্ধব, মন্থর উইকেটের। টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য এই উইকেটে একেবারেই আদর্শ নয় বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। এটি স্পোর্টিং উইকেট নয়।

সমালোচনা শুরু হয় অস্ট্রেলিয়া সিরিজ থেকেই। অসিদের ৪-১ ব্যবধানে হারানোর পর এমন উইকেটে বিশ্বকাপ প্রস্তুতি কেমন হচ্ছে টাইগারদের সে প্রশ্ন ওঠে।

সিরিজে অসি অধিনায়ক বলেছিলেন, এমন স্লো আর টার্নিং পিচে ১৩০ রান জমা করাই যথেষ্ট প্রতিপক্ষের জন্য।

এবার নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম বললেন, মিরপুরের উইকেটে ১০০ করতে পারাটাই বিরাট কিছু।

সব মিলিয়ে বাংলাদেশ দলের দুর্দান্ত সব সিরিজ জয়ের প্রশংসাকেও ছাপিয়ে আলোচনায় মিরপুরের উইকেট।

আর সবার সঙ্গে একমত বিসিবির পরিচালক আকরাম খানও। তবে তার দাবি— আবহাওয়ার কারণে স্পোর্টিং উইকেট করা সম্ভব হচ্ছে না।

বৃহস্পতিবার মিরপুরে এ প্রসঙ্গে আকরাম খান বলেন, ‘প্রথমেই একটা জিনিস বলি— উইকেট খারাপ হলে তা দুদলের জন্যই ছিল। শুধু নিউজিল্যান্ডের জন্য খারাপ ছিল তা নয়। আমাদের খেলোয়াড়রাও কষ্ট করে রান করেছে। উইকেট যেমনই হোক দুদলের জন্যই তো সমান থাকছে। আরেকটি ব্যাপার হলো— হ্যাঁ, এখনকার আবহাওয়ার কারণে উইকেট শুকানো যাচ্ছে না। উইকেটে কভার দিয়ে রেখেছি। এগুলো কিন্তু মাথায় রাখতে হবে। জানুয়ারি-ফেব্রুয়ারিতে যেমন উইকেট পাই, বছরের এই সময়ে এমন উইকেট পাই না। এখন ভালো উইকেট আশা করা কঠিন। উইকেট আরও ভালো করার আপ্রাণ চেষ্টা করা হচ্ছে। আমরা বলেছি— উইকেট আরও একটু ভালো করা গেলে প্রস্তুতি আরও ভালো হবে।

পর পর দুটি সিরিজ কাছাকাছি সময়ে একই ভেন্যুতে হওয়ায় বিষয়টি আলোচনার শিরোনামে এসেছে বলে মনে করেন বিসিবি পরিচালক। বলেন, একই মাঠে খেলা, এটাও সমস্যা। দুই ভেন্যুতে হলে পরিবর্তন আসত। আমরা চেয়েছিলাম দুটি ভেন্যুতে যাতে খেলা হয়। কিন্তু নিউজিল্যান্ডই চেয়েছে একটা ভেন্যুতে খেলতে। ওরা এখানেই খেলবে, এখানের বাইরে যাবে না। কিছু দিন আগে অস্ট্রেলিয়া খেলে গেছে, এখন নিউজিল্যান্ড খেলছে। উইকেটেরও তো বিশ্রামের প্রয়োজন আছে। সব কিছু বিবেচনায় রাখতে হবে। আমরা অনুরোধ করেছি আরও ভালো উইকেট রাখার।’

 

সূত্রঃ যুগান্তর

সর্বশেষ - খেলা