শনিবার , ১৫ জুন ২০২৪ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মিয়ানমার সীমান্তে নজর রাখছে বিজিবি-কোস্ট গার্ড, প্রস্তুত আছে সেনাবাহিনী

Paris
জুন ১৫, ২০২৪ ১০:০০ অপরাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক

বাংলাদেশঘেঁষা মিয়ানমারের সীমান্তে চলা সহিংসতার দিকে নজর রাখছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও কোস্ট গার্ড। বাংলাদেশ সেনাবাহিনীও এ ব্যাপারে প্রস্তুত আছে। পরিস্থিতি খারাপ হলে যথাযথ ব্যবস্থা নেবে তারা।

শনিবার দুপুরে শরীয়তপুরের জাজিরায় বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে একটি ব্রিগেড সিগন্যাল কোম্পানির পতাকা উত্তোলন অনুষ্ঠানে এসব কথা বলেন বাহিনীটির প্রধান এস এম শফিউদ্দিন আহমেদ।

সেনাপ্রধান বলেন, ‘মিয়ানমার সীমান্তে যে সহিংসতা হচ্ছে, তার জন্য বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও কোস্ট গার্ড আছে। তারা বিষয়টি তদারকি করছে। আমরা সেনাবাহিনীও প্রস্তুত আছি। পরিস্থিতি খারাপ হলে বা অন্যদিকে গেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। দেশে যদি বহিঃশত্রু আক্রমণ করে, তা প্রতিহত করা হবে।’

এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, ‘ফোর্সেস গোল ২০৩০ বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর আধুনিকায়ন করা হচ্ছে। তারই প্রতিফলন ব্রিগেড সিগন্যাল কোম্পানির পতাকা উত্তোলন। সেনাবাহিনীর দায়িত্ব দেশের সার্বভৌমত্ব রক্ষা করা। সেই কাজে তারা সম্পূর্ণ প্রস্তুত।’

অনুষ্ঠানে শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য এ কে এম এনামুল হক শামীম, আনসার ভিডিপির মহাপরিচালক (ডিজি) এ কে এম আমিনুল হক, শরীয়তপুরের জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ, পুলিশ সুপার (এসপি) মো. মাহবুবুল আলমসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - জাতীয়