মায়ের ভয়ে পথ হারালো কাউছার

বাগমারা প্রতিনিধি:
নাম কাউছার। বয়স আনুমানিক ৬ এর মতো। দেখতে সহজ সরল সাদা মনের সর্বদায় হাস্যজ¦ল শিশুটি। বাড়ি কোথায় সেটা ঠিক করে বলতে পারছেনা। মায়ের হাতের মার থেকে বাঁচতে বাড়ি থেকে পালিয়েছে কাউছার। বাড়ি থেকে পালালেও রাস্তা ভুলে দুই দিন ধরে শিশুটি বাগমারা উপজেলার মচমইল এলাকায় বাবুল কসাই এর বাড়িতে অবস্থান করছে। বাবুলের বাড়িতে গিয়ে কথা হয় সেই পথহারা শিশু কাউছারের সাথে।

কাউছার জানায় তারা দুই ভাই সেই বড়। তার ছোট ভাই কামাল। বাবার নাম হাফিজ ঢাকার একটি গার্মেন্টসে চাকরি করেন। মায়ের নাম কামরুন্নাহার। মা দুই সন্তান নিয়ে বাড়িতেই থাকে। তাবে তার বাড়ি কোথায় জানতে চাইলে সেটাও সঠিক ভাবে বলতে পারছেনা। তবে আকার ইংগিতে বলে যে তার বাড়ির আশপাশে শুধু হিন্দু পাড়া। সেখানেই তার বাড়ি।

অনেক চেষ্টার পর জানা গেলে পুঁঠিয়ার উপজেলার রাজবাড়ি এলাকায়। কেন কাউছার বাড়ি থেকে পালালো জানাতে চাইলে কাউছার জানায় ভাতের গাবলা ফেলে দেয়ার কারনে তার মা তাকে মারধর করবে এই ভয়ে বাড়ি থেকে পালিয়েছে সে। তবে এতো দূর কিভাবে এলো এমন প্রশ্নের জবাবে কাউছার জানান বাড়ি থেকে অনেক দূর হেঁটে আশার পর বাসে উঠি এর পর বাস থেকে নেমে অটোতে উঠে এখানে নেমেছি।

বাবুল কসাই বলেন ছেলেটি এলাকায় আশার পর লোকজনের বিভিন্ন প্রকার ক্ষয়ক্ষতি করতে লেগেছিল। যেহেতু শিশুটি আমাদের এলাকার না তাই তাকে সেখান থেকে নিয়ে এনে বাড়িতে রেখেছি। কেউ খোঁজ করলে তাদের কাছে ফিরিয়ে দেবো। তাছাড়া এই অবস্থায় ছেড়ে দিলে কোন দুর্ঘটনাও ঘটতে পারে।

পুঁঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন শিশু নিখোঁজের বিষয়ে এখনও কোন লিখিত অভিযোগ পাইনি। পেলে অবশ্যই শিশুটিকে উদ্ধারের চেষ্টা করা হবে।

 

স/আ