মার্কেট বন্ধ থাকুক, চান রাজশাহীর ৯৯ ভাগ মানুষ-সিল্কসিটি নিউজের জরিপ

নিজস্ব প্রতিবেদক:

করোনাই বিপর্যস্ত গোটা বিশ্ব। বিপর্যস্ত বাংলাদেশ।  তবে এখনো রাজশাহী নগরী করোনামুক্ত বলে নিশ্চিত হওয়া গেছে। কারণ গত ১৩ এপ্রিল থেকে রাজশাহীতে পর্যন্ত ১৭ জনের করোনা শনাক্ত করা হলেও রাজশাহী নগরীর কোনো রোগী পাওয়া যায়নি।

এই অবস্থায় রাজশাহী শহরকে করোনামুক্ত রাখতে গতকাল  শনিবার (৯ মে) সন্ধ্যায় রাজশাহী জেলা প্রশাসন ও সিটি কর্পোরেশনের সমন্বয়ে ব্যবসায়ীদের নিয়ে যৌথ সভায় সিদ্ধান্ত হয়, রাজশাহীর সকল মার্কেট আগামীতে নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

কিন্তু আগে থেকেই রবিবার থেকে মার্কেট খোলা যাবে-সরকারি এমন ঘোষণার পরে আজ সকাল থেকে রাজশাহীর মার্কেটগুলোতে নামে মানুষের ঢল। এতে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে নগরবাসীর মাঝে।

এদিকে গতকাল শনিবার সন্ধ্যা রাজশাহীর মার্কেট বন্ধ রাখার জন্য যৌথ সভায় নির্দেশনা জারির পরে সিল্কসিটি নিউজ’র পক্ষ থেকে আয়োজন করা হয় অনলাইন মতামত। সিল্কসিটি নিউজের পাঠকতের কাছে জানতে চাওয়া হয়, ‘চলমান করোনা পরিস্থিতিতে রাজশাহীর সকল মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে…আপনারা কে কিভাবে দেখছেন বিষয়টি?’

আর এই জরিপে গত প্রায় ১৮ ঘন্টায় অংশ নিয়েছেন ৭৮৯৬ জন পাঠক। যাদের মধ্যে প্রায় ৯৯ ভাগ পাঠকই রাজশাহীসহ জেলার সকল মার্কেট বন্ধ রাখার পক্ষে মতামত দিয়েছেন।
তাদের মধ্যে কিছু মন্তব্য সিল্কসিটি নিউজের পাঠকদের কাছে তুলে ধরা হলো-

আবুল কালাম আজাদ নামের একজন লিখেন, ‘শহর এলাকা বন্ধ করে বানেশ্বর ও আশপাশের দোকান খোলা রাখা ঠিক হচ্ছে না।’

ফরিদ আহমেদ মন্তব্য করেন, এ যাবতকালে যতগুলো ভাল সিদ্ধান্ত হয়েছে তার মধ্যে এইটা সর্বোত্তম সিদ্ধান্ত হয়েছে।

শামসুজ্জামান মন্তব্য করেন, সময় উপযোগী সিদ্ধান্ত।

নয়ন লিখেন, খুবই ভালো উদ্যোগ।

আনু ইসলাম লিখেন, প্রধানমন্ত্রী একবার ১লা বৈশাখে ঈলিশ মাছ খেতে নিশেধ করেছিলেন ৷ এ”কথা সবার জানার কথা। আর এবার আমরা নতুন জামা কাপড় নাইবা পরলাম৷ আমার বাসার ৬ বৎসরের বাচ্চাটি নতুন কিছু কিনবেনা বলে জানিয়েছে তার মাকে।’

তবে গোলাম মোস্তায়িন মন্তব্য করেন, দোকান বন্ধ হলো। ব্যাবসায়ীদের জন্য সিট কর্পোরেশন কি ব্যাবস্থা নিল জানা দরকার।

এভাবে প্রায় ৯৯ ভাগ মানুষই দোকান বন্ধ রাখার পক্ষে মতামত দিয়েছেন রাজশাহীকে করোনার হাত থেকে রক্ষা করতে।

স/আর