শুক্রবার , ৭ জুলাই ২০১৭ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মামলার হুমকি দিয়ে সাংবাদিকদের আরডিএ’র উকিল নোটিস: আরইউজের উদ্বেগ

Paris
জুলাই ৭, ২০১৭ ৫:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) আবাসিক প্লট নিয়ে দুর্নীতির চিত্র তুলে ধরে সংবাদ প্রকাশ করায় রাজশাহীতে কর্মরত গণমাধ্যম কর্মীদের ফৌজদারী মামলার হুমকি দিয়ে উকিল নোটিস প্রদান করা হয়েছে। আরডিএ’র উকিল নোটিসে চরম ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছেন রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) নেতৃবৃন্দ।

আরইউজে সভাপতি কাজী শাহেদ ও সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ এক বিবৃতিতে উল্লেখ করেন, সম্প্রতি আরডিএ কর্তৃপক্ষ প্লট বরাদ্দের নামে যে হরিলুট করেছে তা বিষদভাবে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। খবর প্রকাশের পর থেকেই আরডিএ কর্তৃপক্ষ বিভিন্নভাবে সাংবাদিকদের বিরুদ্ধে বিষোদাগার করে চলেছে। সম্প্রতি ফৌজদারি মামলার হুমকি দিয়ে রাজশাহীর স্থানীয় ও ঢাকা থেকে প্রকাশিত বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক, বার্তা সম্পাদক ও সিনিয়র সাংবাদিকদের কাছে উকিল নোটিশ পাঠানো হয়েছে। ওই নোটিসে সাংবাদিকদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের ঈঙ্গিত দেয়া হয়েছে। বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা সম্প্রতি এ ধরনের উকিল নোটিস পেয়েছেন।

এ ঘটনায় আরইউজে মনে করে, এ ধরনের হুমকি সাংবাদিকদের রুদ্ধ করার অপচেষ্টা মাত্র। আরইউজে নেতৃবৃন্দ মনে করেন, গণমাধ্যমে সত্য খবর প্রকাশ করায় আরডিএ চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের প্লট হরিলুটের চিত্র উন্মোচিত হয়েছে। তাই নিজেদের দুর্নীতি ঢাকতে সাংবাদিকদের ঢালাওভাবে উকিল নোটিস পাঠানো হয়েছে।

এ অবস্থায় সাংবাদিক নেতৃবৃন্দ আরডিএ কর্তৃপক্ষের বিরুদ্ধে প্লট বরাদ্দে অনিয়ম ও ভাগাভাগি করে নেয়ার ঘটনা তদন্তে দুর্নীতি দমন কমিশনের দৃষ্টি আকর্ষন করেছেন। একই সঙ্গে সুষ্ঠ তদন্ত সাপেক্ষে আরডিএ চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের আইনের আওতায় নিয়ে আসার আহ্বান জানিয়েছেন। এছাড়া ঢালাওভাবে বিভিন্ন গণমাধ্যম কর্মীদের নামে পাঠানো উকিল নোটিস প্রত্যাহার ও আরডিএ চেয়ারম্যানের অপসারণ দাবি করা হয়েছে।

অন্যথায় রাজশাহীর সাংবাদিকরা বিভিন্ন কর্মসূচি ঘোষণা করবে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর