মান্দায় বানভাসি মানুষের মাঝে ত্রাণ বিতরণ

মান্দা প্রতিনিধি :   নওগাঁর মান্দায় বন্যা কবলিত অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। উপজেলার কালিকাপুর ইউনিয়নের বন্যা কবলিত বিভিন্ন এলাকায় এ ত্রাণ বিতরণ করা হয়।

শনিবার  দুপুরে দুর্যোগকালীন জরুরি সহায়তা হিসাবে প্রাথমিকভাবে কালিকাপুর ইউনিয়নের নলতৈড় ও কালিনগর গ্রামের ২শ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল, ১কেজি আলু ও ১কেজি লবন বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন কালিকাপুর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল আলিম ও সংশ্লিষ্ট ইউনিয়নের মেম্বারগণ। কালিকাপুর ইউনিয়নের ২৬ গ্রামের মধ্যে ২৪টি গ্রাম বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় মান্দা উপজেলার মধ্যে সবচেয়ে বেশি অসহায় অবস্থার মধ্যে রয়েছে এ ইউনিয়নটি।

ফলে দুর্যোগকালীন সহায়তা হিসাবে অগ্রাধিকার ভিত্তিতে এ ইউনিয়নের ২’শ পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়। ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল আলিম জানান, আত্রাই ও শিবনদীর মাঝের এ ইউনিয়নটি নদী ভাঙন কবলিত।

এখানকার বেশির ভাগ মানুষই মাছ ধরে এবং কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করে। বন্যার কারণে মানুষের উপার্জন না থাকায় তারা অসহায় অবস্থার মধ্যে রয়েছে।সরকারি তরফ থেকে প্রাথমিক অবস্থায় চাল বিতরণ করা হয়েছে ২’শ পরিবারের মাঝে। কয়েকদিনের মধ্যেই আরো পরিবারকে চালসহ অন্যান্য ত্রাণ বিতরণ করা হবে।

তিনি বলেন, বন্যার কারণে কালিকাপুর ইউনিয়নের বেশির অধিকাংশ গ্রাম এখন পানির নীচে। কয়েক’শ পরিবার উচু রাস্তায় আশ্রয় নিয়েছে।

স/আ.মি