সোমবার , ১ এপ্রিল ২০১৯ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মাদকমুক্ত ও পরিচ্ছন্ন মহানগরী গড়তে আমরা বদ্ধ পরিকর: মেয়র লিটন

Paris
এপ্রিল ১, ২০১৯ ৫:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

আবারো যানজট, মাদক, সন্ত্রাসমুক্ত ও পরিচ্ছন্ন নগরী গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। মেয়র বলেন, যানজট, মাদক, সন্ত্রাসমুক্ত ও পরিচ্ছন্ন মহানগরী গড়তে আমরা বদ্ধ পরিকর। নাগরিকদের নানাভাবে সচেতনা করা হচ্ছে। প্রয়োজনে আমরা কঠোর হতে বাধ্য হবো। কারণ কিছু সংখ্যক মানুষের জন্য পুরো নগরবাসীকে ভোগান্তি পোহাতে হবে, অসুবিধায় থাকতে হবে, তা হতে দেয়া যায় না।

গতকাল রোববার রাত আটটা থেকে সাড়ে ১০টা পর্যন্ত নগরভবন সিটি হল সভাকক্ষে মহানগরীর ১৯, ২১ এবং ২৩ থেকে ৩০ নং ওয়ার্ডের সকল মসজিদের ইমামদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

‘আসুন আমরা সবাই মিলে সবুজ পরিচ্ছন্ন, পরিবেশবান্ধব, বাসযোগ্য মহানগরী গড়ি’ এই শ্লোগানকে সামনে রেখে বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র লিটন বলেন, আমি শহরটাকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে চাই। চাই এ নগরীকে এগিয়ে নিতে। মহানগরীর উন্নয়নে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করে প্রায় ৩ হাজার কোটি টাকার মেগা প্রকল্প বাস্তবায়ন কাজ এগিয়ে চলেছে। প্রকল্পগুলো অনুমোদিত হলে নগরীর ব্যাপক উন্নয়ন সাধিত হবে। স্বাস্থ্যসেবা, পরিচ্ছন্নতাসহ বিভিন্ন ক্ষেত্রে রাজশাহী দেশের অন্যান্য মহানগরীর তুলনায় এগিয়ে। ইতোমধ্যে বিভিন্ন দেশের রাষ্ট্রীয় প্রতিনিধিরা রাজশাহী সফরে এসে এ নগরীর পরিচ্ছন্ন পরিবেশ দেখে অভিভূত হয়ে প্রশংসা করেছেন।

ইমামদের উদ্দেশে মেয়র বলেন, আপনারা সমাজের নেতা। ধর্মীয় কাজের পাশাপাশি সামাজিক নানান কাজে অংশগ্রহণ করতে হয়। আপনাদের সহযোগিতায় এ নগরীকে আরও পরিচ্ছন্ন রাখতে চাই।
পলিথিন বর্জনসহ পরিচ্ছন্ন কাজে সহায়তা করতে নগরবাসীর সহযোগিতা কামনা করে মেয়র বলেন, ফুটপাত দখলমুক্ত ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। আগামীতে এ বিষয়ে হার্ডলাইনে যাব। বর্তমান পরিষদ দায়িত্ব গ্রহণের পর পরিচ্ছন্নতার বিষয়টি অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।

রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ৩০নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম পিন্টু, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মাহাতাব হোসেন চৌধুরী, মাননীয় মেয়রের ধর্ম বিষয়ক উপদেষ্টা ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক সৈয়দ আমিন উদ্দিন মাহমুদ, জামিয়া শাহ মখদুম দরগা মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি শাহাদত আলী, সচিব রেজাউল করিম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মামুন ডলার উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে দোয়া পরিচালনা করেন শিরোইল জামে মসজিদের খতিব মুফতি মইনুল ইসলাম।

স/শা

 

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর