মহিলা কলেজের উদ্যোগে শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী সরকারি মহিলা কলেজ, রাজশাহী-এর উদ্যোগে যথাযথ উৎসাহ ও উদ্দীপনায় “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন করা হয়েছে। জন্মবার্ষিকী উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে কলেজ প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাড়ে ৮ টায় বঙ্গবন্ধুর জন্মদিনের র‌্যালি কলেজের সূবর্ণজয়ন্তী স্মৃতি চত্বর থেকে কলেজের শহিদ মিনার প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এসে শেষ হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং দেয়ালিকার মোড়ক উম্মোচন শেষে জাতীয় সঙ্গীত পরিবেশন, প্রামাণ্য চিত্র প্রদর্শন, আলোচনা অনুষ্ঠান, কেক কাটা, প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ এবং মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান, জাতির পিতার জন্মবার্ষিকী উপলক্ষে বিশেষ প্রার্থনা ও দোয়া মাহ্ফিলের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

উক্ত অনুষ্ঠানে সভাপতির দায়িত্বপালন করেন এ কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা এবং সমন্বয়কের দায়িত্ব পালন করেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. নাজনীন সুলতানা। অনুষ্ঠানের মূল আলোচক হিসেবে বক্তব্য রাখেন প্রফেসর মোঃ সারওয়ার জাহান। এছাড়াও উপস্থিত ছিলেন বিসিএস এডুকেশন ক্যাডার্স কাউন্সিল-এর সম্মানিত সম্পাদক জনাব মোঃ তোফাজ্জল হোসেন মোল্লা এবং ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদ্্যাপন কমিটির আহ্বায়ক জনাব মোঃ মোজাফফার হোসাইন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। বক্তাদের বক্তব্যের মাধ্যমে শিশুদের প্রতি বঙ্গবন্ধু’র অপরিমেয় ভালবাসা ও তাঁর সংগ্রামী জীবনের কথা এবং স্বাধীন বাংলাদেশ অভ্যুদয়ে তাঁর অবদানের বিষয়টি ফুটে ওঠে।