মহারাষ্ট্রের ১০ মন্ত্রী ২০ বিধায়ক করোনা পজিটিভ, আতঙ্ক

প্রতিদিন আতঙ্ক বাড়াচ্ছে ওমিক্রন। নতুন বছরের শুরুতেও সেই ধারা অব্যাহত। সম্ভবত করোনার নতুন স্ট্রেনের দাপটেই ভারতে একলাফে অনেকটা বেড়ে গেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। বর্তমানে দৈনিক আক্রান্তের সংখ্যা ২২ হাজারেরও বেশি। অ্যাকটিভ কেস লাখ পেরিয়ে গেছে। এমন পরিস্থিতিতে জানা গেল, মহারাষ্ট্রের ১০ মন্ত্রী এবং ২০ জন বিধায়ক করোনা আক্রান্ত হয়েছেন। এ কথা জানান রাজ্যের উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার।

শনিবার মন্ত্রী ও বিধায়কদের করোনা আক্রান্ত হওয়ার খবর জানানোর পাশাপাশি মহারাষ্ট্র বিধানসভার শীতকালীন অধিবেশনের সময় কমানো হচ্ছে বলেও জানান অজিত পাওয়ার। তিনি বলেন, সাধারণ মানুষকে বুঝতে হবে যে রাজ্যে দ্রুত ছড়াচ্ছে করোনা। এ কারণেই বিধানসভার অধিবেশন কমিয়ে ৫ দিন করা হয়েছে। আমাদের ১০ মন্ত্রী ও ২০ বিধায়ক এর মধ্যে করোনা আক্রান্ত হয়েছেন।

রাজ্যে লকডাউন হতে পারে কি-না প্রশ্ন করা হলে অজিত পাওয়ার বলেন, লকডাউন জারি করার আগে আমরা দেখে নিতে চাই দিনপ্রতি কি হারে বাড়ছে করোনা সংক্রমণ। যদি দ্রুত হারে করোনা সংক্রমণ বাড়তে থাকে তবে কড়া বিধি-নিষেধ জারি করা হবে। আশা করি সেই পরিস্থিতি তৈরি হবে না।

বর্তমান পরিস্থিতিতে রাজ্যবাসীর কভিড বিধি মানতেই হবে, শনিবার বলেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী। তাঁর কথায়, ভিড় কমাতে হবে। করোনা নতুন স্ট্রেন দ্রুত গতিতে সংক্রমণ ছড়াচ্ছে। করোনা দ্বিতীয় ঢেউয়ে আমরা অনেকেই প্রিয়জনকে হারিয়েছি। প্রত্যেক মানুষের জীবন আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা চাই, সকলে সুস্থ থাকুন, ভালো থাকুন।

প্রসঙ্গত, মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৮ হাজার ছাড়িয়ে গেছে। এদিন অজিত পাওয়ার জানান, সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন মুম্বাই ও পুনেতে। দুই ব্যস্ত শহর থেকে রাজ্যের অন্য প্রান্তে ছড়িয়ে পড়ছে মহামারি।

 

সূত্রঃ কালের কণ্ঠ