মহান স্বাধীনতা দিবসে রাসিক মেয়রের বানী

নিজস্ব প্রতিবেদক:
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৮ উপলক্ষে বাণী প্রদান করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

বাণীতে তিনি উল্লেখ করেন, সময়ের পরিক্রমায় আমাদের মাঝে এসেছে ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস। আমি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সকল শহীদ বীর মুক্তিযোদ্ধাগণের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি। ২৬ মার্চ আমাদের জাতীয় ইতিহাসের মহান দিবস। ১৯৭১ সালের এ দিনেই পাকিস্তানী শাসকদের শোষণ, নির্যাতন ও বর্বরতা থেকে মুক্তির জন্য স্বাধীনতার ঘোষণা দিয়ে বাংলাদেশে মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল। স্বাধীনতার ঘোষণা পত্র পাঠ করেছিলেন তৎকালীন মেজর জিয়াউর রহমান। তাঁর আহবানে পাকবাহিনীর হিংস্রতার বিরুদ্ধে সবাই ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়ে। শুরু হয় মুক্তিযুদ্ধ।

১৯৭১ সালে মহান মুক্তিসংগ্রামে বীর মুক্তিযোদ্ধাগণের রণ-বীরত্বে ১৬ ডিসেম্বর বাংলাদেশ বিজয় অর্জন করে। ফলে বিশ্ব দরবারে আত্মপ্রকাশ ঘটে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের। বীর মুক্তিযোদ্ধাগণের অমর কৃতিত্ব সকল প্রজন্মের স্বদেশ প্রেমের অনুপ্রেরণা।

তবে ভৌগলিকভাবে স্বাধীনতা অর্জন হলেও আমাদের জাতীয় প্রত্যাশা এখনও পূরণ হয়নি। তাই মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে আমি ক্ষুধামুক্ত দেশ গড়ার যুদ্ধে অবতীর্ণ হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানাই।
স/শ