মহানগর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

নিজস্ব প্রতিবেদক:
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের গ্রেফতারের প্রতিবাদে আজ বৃহস্পতিবার বিকেলে মহানগর স্বেচ্চাসেবক দল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল শুরু করে সামনের দিকে আগাতে থাকলে পুলিশ বাধা প্রদান করেন। পরে তারা সেখানেই সমাবেশ করেন।

সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন। অতিথি হিসেবে ছিলেন জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন।

এসময় মহানগর স্বেচ্চাসেবক দলের সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন, সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমার, সাবেক যুগ্ম আহবায়ক আকতার জাহান, বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক মীর তারেক খালেদ, মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক নাহিন আহম্মেদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতা টিটু, টোটন, আনোয়ার, বাবু, সাইদুল, পিটার, সিমুল, সামসুল, শুভ, নয়ন ও আলাউদ্দিনসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে সভাপতির বক্তব্যে রিমন বলেন, এই সরকার জোর করে পুনরায় ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের আইনশৃংখলা বাহিনীকে দিয়ে গ্রেফতার করছে। মিছিল মিটিং করতে গেলেও বাধা প্রদান করছে। এদেশের জনগণের বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে এই সরকার।

তিনি আরো বলেন, মিথ্যা মামলা দিয়ে দেশনেত্রী, তিনবারের সফল প্রধানমন্ত্রী দেশমাতা বেগম খালেদা জিয়াকে ফরমায়েশি রায়ের মাধ্যমে সাজা দিয়ে নির্জন কারাগারে রেখেছে। তিনি অসুস্থ্য হলেও এই অনির্বাচিত সরকার চিকিৎসা করছেনা। জামিন বহাল থাকলেও নানা টালবাহানা করে কারাগার থেকে বের হতে দিচ্ছেনা।

এছাড়াও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলকে মিথ্যা মামলায় গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে। সরকারের এই জুলুম নির্যাতন ও বিরোধীদলকে নির্যাতন আর সহ্য করা হবেনা। অনতিবিলম্বে বেগম খালেদা জিয়া ও হাবিব উন নবী সোহেলের নি:শর্ত মুক্তি দাবী করে আগামীতে সরকার পতনের আন্দোলনে সকলকে রাজপথে থাকার আহবান জানান রিমন।

স/আন