মমিনুলের বলে আউট! বিশ্বাস হচ্ছে না কনওয়ের!

বছরের প্রথম দিনেই সেঞ্চুরি করে ফেলেছেন নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে। ২০২২ সালের প্রথম দিনে তিনি ২২৬ বলে ১২২ রান করে আউট হয়েছেন। বছর ও সেঞ্চুরির শেষ দুটি সংখ্যায় কিন্তু দারুণ মিল। বছরের প্রথম দিনে আন্তর্জাতিক সেঞ্চুরি তুলে নেওয়া প্রথম ক্রিকেটারও কনওয়ে। তাঁর দারুণ ইনিংসটির পরিসমাপ্তি ঘটে টাইগার ক্যাপ্টেন মমিনুল হকের বলে উইকেটের পেছনে লিটন দাসের গ্লাভসবন্দি হয়ে।

মমিনুল হক মূলত স্পেশালিস্ট ব্যাটার। মাঝেমধ্যে স্পিন বলে হাত ঘোরান। আজও লেগ স্টাম্পের ওপর করা তাঁর নিরীহ গোছের ডেলিভারিটি বের হয়ে যাচ্ছিল। দারুণ খেলতে থাকা কনওয়ে কী মনে করে বলটায় খোঁচা মারেন। সেটা ব্যাটে লেগে চলে যায় লিটন দাসের গ্লাভসে। কনওয়ের এমন আউট দেখে অবিশ্বাস্য লাগাই স্বাভাবিক। কনওয়ে নিজেও বিশ্বাস করতে পারছিলেন না, একজন পার্টটাইম স্পিনারের বলে তিনি আউট হয়েছেন।

আউট হয়ে ফেরার সময় হতাশায় বারবার মাথা নাড়ছিলেন কনওয়ে। এরপর প্রথম দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে এসে তিনি বলেন, ‘এটা হতাশার। দীর্ঘ এক ইনিংস খেলার পর এমন অনিয়মিত বোলারের বলে কেউ আউট হতে চায় না। তবে এখান থেকেও শেখার আছে।’ উল্লেখ্য,  মাউন্ট মঙ্গানুই টেস্টে ৫ উইকেটে ২৫৮ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করে নিউজিল্যান্ড। এবাদত হোসেনের করা ৮৭.৩ ওভারে টম ব্লান্ডেল আউট হলে আম্পায়ার দিনের খেলার সমাপ্তি টানেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ