রবিবার , ১৭ ডিসেম্বর ২০২৩ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে চমক জাকের পার্টির

Paris
ডিসেম্বর ১৭, ২০২৩ ১২:৩৬ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশে দুই শতাধিক আসন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নিচ্ছে জাকের পার্টি। তবে নির্বাচনে অংশ নিচ্ছে দলটি। ১০টির কম আসনে প্রার্থী রেখে বাকি আসনগুলো থেকে প্রার্থী সরিয়ে নিচ্ছে তারা।

বিষয়টি নিশ্চিত করে জাকের পার্টির মহাসচিব শামীম হায়দার গণমাধ্যমকে জানিয়েছেন, এবার ২১৮টি আসনে প্রার্থী দিয়েছিল জাকের পার্টি। তারা কোনো জোটে না গিয়ে এককভাবে নির্বাচন করছে। নিজেদের প্রতীক গোলাপ ফুল নিয়েই তারা নির্বাচন করবে।

তিনি বলেন, ‘আমরা নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি না। কিছু আসনে যাতে পুরো মনোনিবেশ করা যায়, সে জন্য দুইশ’র বেশি আসন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়া হচ্ছে।’

মহাসচিব আরও বলেন, ‘ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করতে ৭ থেকে ৮টি আসনে তাদের প্রার্থী থাকবেন। প্রার্থীরা নিজ নিজ এলাকার রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থিতা প্রত্যাহারের আবেদন করছেন। আজ দুপুরের পর সঠিকভাবে বলা যাবে কোন কোন আসনে প্রার্থী থাকছেন।’

১৯৮৯ সালের ১৪ অক্টোবর আটরশির প্রয়াত পীর মাওলানা মোহাম্মদ হাসমত উল্লাহর হাত ধরে প্রতিষ্ঠিত হয় জাকের পার্টি। দলটির বর্তমান চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল। দলটি ১৯৯৬ সালে ষষ্ঠ ও ২০১৪ সালে দশম জাতীয় নির্বাচন বয়কট করা ছাড়া বাকি পাঁচটি নির্বাচনে অংশগ্রহণ করে। তবে কোনো নির্বাচনেই একটি আসনেও জিততে পারেনি।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ। বিকেল ৪টার মধ্যে বৈধ প্রার্থীরা রিটার্নিং কার্যালয়ে হাজির হয়ে অথবা বার্তাবাহকের মাধ্যমে মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। আর আগামীকাল সোমবার প্রার্থীদের প্রতীক বরাদ্দ করবে নির্বাচন কমিশন (ইসি)। এদিন থেকেই নির্বাচনের প্রচার-প্রচারণা চালাতে পারবেন প্রার্থীরা।

সবশেষ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ।

সর্বশেষ - জাতীয়