মধ্যপাড়া পাথরখনিতে দুর্ঘটনায় শ্রমিক নিহত

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দিনাজপুরের পার্বতীপুরে মধ্যপাড়া পাথরখনিতে পাথর উত্তোলনের সময় দুর্ঘটনায় এক শ্রমিক নিহত হয়েছেন। খনির সকল কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

নিহত শ্রমিকের নাম মোস্তাফিজার রহমান (২৯)। তিনি পার্বতীপুর উপজেলার ১০ হরিরামপুর ইউনিয়নের পাইক পাড়া গ্রামের মৃত একরামুল হকের ছেলে। তিনি খনিতে ঠিকাদারি প্রতিষ্ঠান জার্মানিয়া ট্রাস্ট কনসোর্টিয়াম (জিটিসি) সহকারী শ্রমিক হিসাবে কর্মরত ছিলেন।

শনিবার সন্ধ্যা ৬টার দিকে খনির ভূগর্ভে এই দুর্ঘটনা ঘটে।

মধ্যপাড়া পাথরখনি সূত্রে জানা যায়, শনিবার দ্বিতীয় শিফটে খনির ভূগর্ভে পাথর উত্তোলন কাজে নিয়োজিত ছিল। পাথর উত্তোলনের সময় সন্ধ্যা ৬টার দিকে খনির ভূগর্ভে তার ওপরে পাথর ভেঙে পড়ে অথবা সে ওপর থেকে পড়ে যায়। এতে সে আহত হয়। আহত অবস্থায় তাকে উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসাপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে রাত ৮টার দিকে জরুরি বিভাগের চিকিৎসক মোস্তাফিজার রহমানকে মৃত ঘোষণা করেন। ধারণা করা হচ্ছে পথেই তার মৃত্যু ঘটে।

এ ব্যাপারে জানতে চাইলে মধ্যপাড়া পাথরখনির ব্যবস্থাপনা পরিচালক জাবেদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, ঠিক কিভাবে দুর্ঘটনা ঘটেছে তা এখনই বলা যাবে না। আমরা তদন্ত টিম গঠন করছি। তদন্ত রিপোর্ট পেলে দুর্ঘটনার কারণ জানা যাবে। তবে খনির সকল কার্যক্রম স্বাভাবিক রয়েছে।