মধুচন্দ্রিমার মাঝেই সতীর্থরা সুখবর শোনালেন কোহলিকে

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বিরাট কোহলি বিয়ের জন্য খেলতে পারেননি। শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেট থেকে আপাতত ‘বিশ্রামে’ তিনি। দলনায়কের অনুপস্থিতিতে ওয়ান ডে সিরিজ জিততে অবশ্য সমস্যা হল না রোহিত শর্মা অ্যান্ড কোংয়ের।

সিরিজের শেষ তথা নির্ণায়ক ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে আট উইকেটে জয় পেল ভারত। প্রথমে ব্যাট করে ২১৫ রানের বেশি করতে পারেনি দ্বীপরাষ্ট্রের ক্রিকেটাররা। জয়ের জন্য ওভার পিছু চারের সামান্য বেশি টার্গেট মাত্র  ৩২.১  ওভারে দু উইকেট খুইয়ে তুলে নেয় ভারত।

গত ম্যাচের নায়ক রোহিত শর্মা এদিন ৭ রানের বেশি করতে না পারলেও ব্যাট হাতে ভারতের জয়ের কারিগর এদিন শিখর ধবন (১০০) এবং শ্রেয়স আইয়ার (৬৫)। রোহিত আউট হওয়ার পর দ্বিতীয় উইকেটে ১৩৫ রানের জুটি গড়ে দেশকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন শ্রেয়স-শিখর জুটি। শতরান করে যান ধবন।

শ্রেয়স আউট হওয়ার পর দীনেশ কার্তিক ২৬  রানে অপরাজিত থাকেন। তার আগে বিশাখাপত্তনমে ভারতীয় স্পিনাররা কর্তৃত্ব করেন। প্রথমে টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠিয়েছিল ভারত। প্রথম থেকেই রুদ্রমূর্তিতে ছিল শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা। গুণতিলকে তাড়াতাড়ি আউট হলেও থরঙ্গা (৯৫) এবং সমরাবিক্রমা (৪২) ভারতীয় বোলারদের উপরে চাপ তৈরি করেছিলেন। দ্বিতীয় উইকেটে তাঁরা যোগ করেন ১২১ রান। হার্দিক পাণ্ড্য-র এক ওভারে থরঙ্গা পাঁচটি চার মারেন। শতরানের ঠিক পাঁচ রান আগে থরঙ্গাকে আউট করেন কুলদীপ।

যখন মনে হচ্ছিল, সিরিজ জিততে হলে ভারতকে প্রচুর রানের টার্গেট তাড়া করতে হবে, তখনই ভারতের স্পিনাররা ম্যাচর দখল নিয়ে নেন। কুলদীপ যাদব ও যুযবেন্দ্র চহাল তিনটে করে উইকেট নিয়ে শ্রীলঙ্কার ব্যাটিং ব্রিগেডকে চাপে ফেলে দেন। দুটো উইকেট নেন পাণ্ড্যও।