‘মদ খেয়ে নিজেকে গৃহবন্দি করে রাখতাম’

ইংল্যান্ডের কিংবদন্তি ফুটবলার ওয়েন রুনি বলেছেন ক্যারিয়ারের শুরুর দিকে হতাশায় মদ খেয়ে নিজেকে গৃহবন্দি করে রাখতাম।

তার প্রজন্মের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত রুনি ইংল্যান্ড জাতীয় দল ও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে সর্বোচ্চ গোল করার রেকর্ড গড়েছেন। ক্যারিয়ারে সাফল্যের সঙ্গে নিন্দাও কম জোটেনি তার।

নারী কেলেঙ্কারিসহ একাধিকবার নেতিবাচক খবরের শিরোনাম হয়েছেন রুনি। ক্যারিয়ারের শুরুর দিকে নিজের সেই ভুলগুলো নিয়ে রুনি বলেছেন, ম্যানইউতে ক্যারিয়ারের শুরুর দিকে হতাশায় মদ খেয়ে নিজেকে গৃহবন্দি করে রাখতাম।

গত শুক্রবার আমাজন প্রাইমে মুক্তি পেয়েছে রুনির জীবনী নিয়ে বানানো ডকুমেন্টারি ‘রুনি’। সেই ডকুতে নিজের জীবনের নানা দিক তুলে ধরেছেন তিনি।

ক্যারিয়ারের শুরুর দিকের কঠিন সময়গুলো নিয়ে রুনি বলেন, আমি যখন তরুণ ছিলাম তখন অনেক ভুল করেছি; যার কিছু কিছু সংবাদমাধ্যমে এসেছে, কিছু আসেনি। সেটা মারামারি বা যাই হোক। আমার জন্য সেই খবরগুলোর সঙ্গে, তখনকার ম্যানেজারের সঙ্গে এবং পরিবারের সঙ্গে লড়াই করা সহজ ছিল না।

রুনি আরও বলেন, ম্যানচেস্টার ইউনাইটেডে নিজের শুরুর দিনগুলোতে আমার প্রথম সন্তান না হওয়া পর্যন্ত আমি নিজেকে বন্দি করে রাখতাম, আমি বাইরে কোথাও যেতাম না। সেই সময় ফুটবল থেকে দুই দিনের ছুটি পাওয়া যেত। বিষয়গুলো ভুলে থাকতে আমি আক্ষরিক অর্থেই নিজেকে বন্দি করে রাখতাম এবং মদ খেতাম। নিজেকে বন্দি করার মধ্য দিয়ে কিছু বিষয় আমি ভুলে থাকতে পারতাম।

তবে বয়স বাড়ার সঙ্গে সঙ্গে সেই মানসিকতাকে নিয়ন্ত্রণ করতে শিখেছেন রুনি। তিনি বলেন, বেড়ে ওঠার সময় আমি বেশ রাগী ও আগ্রাসী ছিলাম। তবে সৌভাগ্যবশত এখন এসব নিয়ন্ত্রণে আছে।

 

সূত্রঃ যুগান্তর