মঞ্চে নাম ঘোষণা করতে দেরি, রাজশাহীতে যুবদলের দু‘গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া!

নিজস্ব প্রতিবেদক:

তেল-গ্যাস-বিদ্যুৎ-পানিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে রাজশাহী মহানগর বিএনপি’র বিক্ষোভ সমাবেশের মঞ্চে নাম ঘোষণা করতে দেরী হওয়ায় কেন্দ্রীয় নেতাদের সামনে হাতাহাতি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় জড়িয়েছেন যুব দলের দু গ্রুপের নেতাকর্মীরা

বৃহস্পতিবার (০৩ মার্চ) বিকেলে নগরীর ভুবনমোহন পার্কে রাজশাহী মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ ঘটনা ঘটে।

এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে অানতে লাঠি চার্জ করলে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে যুবদলের নেতাকর্মীরা। পরে কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়ে অাসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল পৌনে পাঁচটার দিকে রাজশাহী মহানগর যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রবির নেতৃত্বে একটি মিছিল সমাবেশ স্থলে প্রবেশ করে। এসময় সমাবেশে বক্তব্য রাখছিলেন রাজশাহী জেলা যুব দলের সিনিয়র যুগ্ম অাহ্বয়ক ফয়সাল সরকার ডিকো । বক্তব্য চলাকালীন সময়ে কেন নগর যুবদলের সদস্য সচিব রবির নাম ঘোষণা করা হলো না। এনিয়ে হাতাহাতিতে জড়িয়ে পড়ে যুবদলের নেতাকর্মীরা।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও বিএনপি নেতা প্রকৌশলী ইশরাক হোসেন বার বার নেতাকর্মীদের শান্ত করার চেষ্টা করেন।

এ বিষয়ে রাজশাহী মহানগর বোয়ালিয়া মডেল থানার ওসি মাজহারুল ইসলাম বলেন, যুব দলের দু’গ্রুপের নেতাকর্মীরা অভ্যন্তরীণ কোন্দলের কারণে হাতাহাতিতে জড়িয়ে পড়ে। যেহেতু এটি বাজার এলাকা এবং স্বর্ণের দোকান থাকায় তাদের মৃদু লাঠি চার্জ করে সরিয়ে দেওয়া হয়।

জি/আর