মঈন খানের সঙ্গে এনডিআই-আইআরআই পর্যবেক্ষক দলের বৈঠক

আগামী ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণের জন্য যুক্তরাষ্ট্রের গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) ও ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউটের (এনডিআই) ঢাকা সফররত প্রতিনিধিদল বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের সঙ্গে বৈঠক করেছে।

রোববার (৩১ ডিসেম্বর) গুলশানে মঈন খানের বাসভবনে প্রতিনিধিদলটি প্রায় পৌন দুই ঘণ্টা বৈঠক করে। বিকেল ৪টায় শুরু হওয়া বৈঠক শেষ হয়েছে সন্ধ্যা পৌনে ৬টায়।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

বৈঠকে ড. আব্দুল মঈন খান ছাড়াও মার্কিন প্রতিনিধিদলের মধ্যে উপস্থিত ছিলেন এনডিআই-আইআরআই নির্বাচনী পর্যবেক্ষণ মিশনের বিশ্লেষক এবং সমন্বয়কারী মিসেস নাতাশা রথচাইল্ড, উগান্ডা মানবাধিকার কমিশনের কমিশনার এবং নির্বাচন বিশেষজ্ঞ মি. ক্রিস্পিন কাহেরু, দ্য চার্টার সেন্টারের (নির্বাচন এক্সপার্ট মিশন) লিগ্যাল অ্যানালিস্ট মিস মারিয়াম তাবাতাদজে, নির্বাচন পর্যবেক্ষক মি. নেনাদ মারিনোভিচ ও নির্বাচন বিশেষজ্ঞ মি. ইভাইলো পেন্টচেভ।

জানা গেছে, নির্বাচন পর্যবেক্ষণে আইআরআই ও এনডিআইয়ের মোট ১২ সদস্যের প্রতিনিধিদল ঢাকায় অবস্থান করবে। এর মধ্যে ডিসেম্বরের মাঝামাঝি পাঁচ সদস্যের এই প্রতিনিধিদলটি ঢাকায় আসে।