মঈনের ঘূর্ণিতে ব্যাটিং বিপর্যয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ারে টস জিতে ব্যাটিং বেছে নেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। অসুস্থতা কাটিয়ে ফেরা উইল জ্যাকস আর জাকির হোসেনের ব্যাটে তারা ভালো শুরু পায়। চট্টগ্রাম শিবিরে প্রথম ধাক্কা আসে মারমুখী মেজাজে থাকা উইল জ্যাকসের বিদায়ে। শহিদুলের করা চতুর্থ ওভারের চতুর্থ বলে উইল জ্যাকস ধরা পড়েন কুমিল্লা অধিনায়ক ইমরুল কায়েসের হাতে।

আউট হওয়ার আগে তার সংগ্রহ ৯ বলে ১৬ রান। এমন সময় হঠাৎ ধস নামে চট্টগ্রামের ইনিংসে। ১২ রানের মাঝে প্যাভিলিয়নে ফেরেন ৪ ব্যাটার।

দারুণ ফর্মে থাকা চ্যাডউইক ওয়ালটনকে (২) এলবিডাব্লিউ করে দেন তানভীর ইসলাম। অপর ওপেনার জাকির হোসেন (২০) আর পাঁচ নম্বরে নামা শামীম হোসেনকে (০) ৬ষ্ঠ ওভারের পরপর দুই বলে ফেরান মঈন আলী। ৪৩ রানে ৪ উইকেট হারানোর পর দলকে টেনে তোলার চেষ্টা শুরু করেন অধিনায়ক আফিফ হোসেন আর মেহেদি মিরাজ। কিন্তু সেই চেষ্টা ব্যর্থ হয়। ১০ বলে ১০ রান করা আফিফ হোসেনকে নিজের তৃতীয় শিকারে পরিণত করেন মঈন আলী। ৫০ রানে নেই ৫ উইকেট।

আজকের ম্যাচে চট্টগ্রামের একাদশে একটি পরিবর্তন আছে। অসুস্থতার কারণে এলিমিনেটরে খেলতে না পারা উইল জ্যাকস একাদশে ফিরেছেন। তাকে জায়গা ছেড়ে দিতে বাদ পড়েছেন কেনার লুইস। অন্যদিকে ফাইনালে উঠতে মরিয়া কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশে আছে ২টি পরিবর্তন। একাদশে ফিরেছেন আরিফুল হক এবং আবু হায়দার রনি। বাদ পড়েছেন মাহিদুল ইসলাম অঙ্কন ও নাহিদুল ইসলাম।

 

সূত্রঃ কালের কণ্ঠ